যশোর অফিস : বেনাপোলের নারায়নপুর গ্রামের এলাচীরসহ তিন জনের বিরুদ্ধে যৌতুক ও প্রতারনার ঘটনায় অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন জমা
যশোরের বেনাপোলের নারানপুর গ্রামের শারমিন সুলতানা এলাচী তার শ্বামীর কাছে শুধু যৌতুকই চায়নি, তিনি প্রতারনা করে স্বামীর উপার্জিত নগদ ১০ লাখ টাকা আত্মসাত ও ১৫ লাখ টাকার জমি আত্মসাতের চেষ্টা করেছেন। এরপর এলাচী তার পিতা ও ভাইয়ের সহযোগীতায় স্বামীকে বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছেন। যশোরের বেনাপোল পোর্ট থানার তদন্তকারী কর্মকর্তা এসআই মোস্তাফিজুর রহমান যৌতুক মামলার তদন্ত শেষে এলাচী ও তার পিতা শাহাবুদ্দীন এবং ভাই আল আমিন ইমনকে অভিযুক্ত করে আদালতে এ প্রতিবেদন জমা দিয়েছেন।

মামলার অভিযোগে জানা গেছে, সোহাগ হোসেন বেনাপোল পোর্টে ব্যবসা করেন। ৭ বছর আগে সোহাগ হোসেন পারিবারিক ভাবে এলাচীকে বিয়ে করেন। তাদের ৫ বছর বয়সী একটি ছেলে আছে। ২০১৬ সালে সোহাগ হোসেন তার নিজনামীয় ৪ শতক জমি তার স্ত্রীর নামে দানপত্র দলিল করে দেন। এ জমিতে দোকান ও বাড়ি করে আসামিরাসহ তিনি বসবাস করতে থাকেন। এ ছাড়া সোহাগ অপর একটি জমিতে মুরগী ও গরুরর খামার করে শ্বশুর ও শ্যালককে দেখাশুনার দায়িত্ব দেন। এরমধ্যে তার স্ত্রী যৌতুক বাবদ ব্যাংকে হিসাব খুলে ১০ লাখ টাকা জমা দিতে বলে। এলাচী তাকে জানান এ টাকা দিয়ে তার পিতা ও ভাই অন্য ব্যবসা করবে। যৌতুকের টাকা দিতে অস্বীকার করলে গত ১৫ জানুয়ারি আসামিরা তাকে মারপিট করে সবকিছু রেখে দিয়ে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। বিষয়টি মীমাংসায় ব্যর্থ হয়ে সোহাগ হোসেন গত ১৬ ফেব্রুয়ারি স্ত্রী, শ্বশুর ও শ্যালককে আসামি করে যৌতুক নিরোধ আইনে আদালতে এ মামলা করেন। মামলাটি আদালতের আদেশে বেনাপোল পোর্ট থানার এসআই মোস্তাফিজুর রহমান অভিযোগে তদন্ত করেন।

তদন্ত সূত্রে জানা গেছে, এলাচী বেগমের সোহাগ বিয়ে করার আগে ঝিকরগাছায় একবার বিয়ে হয়েছিল। ২০১২ সালে এলাচীর আরো একবার বিয়ে হয়েছিল। ২০১৬ সালে সোহাগ এলাচীকে বিয়ে করে ১ লাখ টাকা দেনমহর ধার্য করে। এদিন আসারিমা কৌশলে দেনমহরের ১ লাখ টাকার পরিবর্তে তারা কাবিননামায় ১০ লাখ টাকা করে দিয়েছিল। এরপর এলাচী নানা কৌশলে তার স্বামীর কাছ থেকে ৪ শতক জমি লিখে নেন। সে জমিতে দোকন করে ভাই ও পিতাকে ব্যবসা করতে দেন। পিতার বাড়ির মাটির ঘর ফেলে পাকা ঘর করে দেন এলাচী তার স্বামীর কাছ থেকে টাকা নিয়ে। এরপরও এলাচী তার স্বামীর কাছে ১০ লাখ টাকা যৌতুক দাবি করেছিল। এ টাকা দিয়ে এলাচী তার পিতা ও ভাইকে দিয়ে ব্যবসা করাবে। মামলার অভিযোগের তদন্তকালে বাদী ও স্বাক্ষীদের বক্তব্যে আসামিদের বিরুদ্ধে যৌতুকের অভিযোগ ছাড়াও প্রতারণার অভিযোগও প্রমাণিত হওয়ায় আদালতে এ প্রতিবেদন জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা।




Leave a Reply

Your email address will not be published.