আলতাফ হোসেন লাল্টু, সিডনি অস্ট্রেলিয়া থেকে: রঙ তামাশার শেষ হউক দেশে বহু দিন আগের থেকে একটা কথা চাউর ছিল মাছ খায় মাছরাঙা আর ঘুষ খায় পুলিশ ।

কিন্তু আশ্চর্যের বিষয় এ যাবৎ যতো সমীক্ষা ও পর্যবেক্ষণ রিপোর্ট দুর্নীতি নিয়ে বাহির হয়েছে তা পুলিশের তালিকা অনেক নীচে ।তবে চাদর মুড়ি দিয়ে যেসব সেলিব্রিটি প্রতিষ্ঠান দুর্নীতি তে চ্যম্পিয়নশিপ যেমন শিক্ষা,স্বাস্থ্য,ও অন্যান্য বহ সেক্টর দুর্নীতিতে নীরব বিপ্লব ঘটিয়েছে অনেক দিন যাবৎ তাদের নাম সামনে আসে কদাচিত্ ।বেশ কিছুদিন ধরেই স্বাস্থ্য অধিদপ্তর ও তার সাথে জড়িত অনেক বিষয় বেশ জোরেসোরে বারবার জাতির সামনে চলে আসছে ।তা আবার এই মহাকাল করোনার সময় মানুষ কে ভিত সন্ত্রস্ত করে ফেলেছে । রিজেন্ট হাসপাতাল নয় বহু বেসরকারি হাসপাতাল সমস্ত বাংলাদেশের মানুষের জন্য মহাঅভিশাপ হয়ে গেছে তা পত্রিকা ও বিভিন্ন মিডিয়ার মাধ্যমে সামনে এসেছে ।মিডিয়া সেক্টর আর স্বাস্থ্য অধিদপ্তর বর্তমান সময়ে সরকারের ভাবমূর্তিতে ব্যপক আঘাত হানতে সক্ষম হয়েছে ।ভুঁইফোঁড় মিডিয়া তে ক্লাস লেস একদম ফালতু লোকেরা কিভাবে জাতীর জ্ঞান বা হিতোপদেশ দেওয়ার চেষ্টা করে চলেছে তা অবাক হয়ে যাই।
কি পরিমাণ অবৈধ পয়সা দিয়ে ঐ সব অপাঙ্ক্তেয় রা টক শো নামক নিশি বাবুরা দাপিয়ে বেড়াচ্ছে তা প্রমাণ দিতে করোনা সাহেদ ই যথেষ্ট ।
স্বাস্থ্য মন্ত্রী ও তার ছেলের সিন্ডিকেটের সাথে খোদ মন্ত্রী র ছেলে সরাসরি জড়িত ।তা বিদায়ী একজন ব্রিগেডিয়ার জেনারেল এর ভাষ্য মতে পরিস্কার ।তিনি এখনো চাকরি তে বহাল সুতরাং তিনি কোন ফাও কথা বলেননি তা যুক্তিযুক্ত । তাছাড়া ও বহু রকমের খবর এখন খুবই সরব উক্ত মন্ত্রী ও তার দপ্তর নিয়ে । আশ্চর্য গন্ডারের চামড়ার আবরণ তৈরি করে উক্ত মন্ত্রনালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা হেঁয়ালি করে চলেছে ।
যদি ও ইতিমধ্যে অনেকগুলো পদক্ষেপ সরকারি ও দূদক নিতে শুরু করেছে ।
মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা সারাদিন রাত কি ধরনের পরিশ্রম করে জাতির সংকট উত্তরণে চেষ্টা করে চলেছে ।আর তখনই ঐ সব ফালতূ সমস্যা একটার পর একটা হাজির হয়ে সরকার বা দলের ভাবমূর্তি তে কূঠারাঘাত করে আমাদের হতাশ করে চলেছে । করোনা সাহেদ স্বাস্থ্য মন্ত্রীর পাশে দেখা যাচ্ছে আবার ছয় বছর লাইসেন্স বিহীন হাসপাতাল চালালো ।শুধু তাই নয় বাংলাদেশের এই জাতীয় হাসপাতালের ছড়াছড়ি সবখানেই ।
সুখের খবর পুলিশের আই জি পি মহোদয় বিরাট একটা পদক্ষেপ নিয়েছে ।তিনি পুলিশের থানার ওসি সাহেবদের সাথে সরাসরি টেলিকনফারেন্স করে আস্বস্ত করেছেন ।তা হলো যদি পুলিশের উপরের অফিসাররা যদি অর্থের চাপ সৃষ্টি করে তাহলে ডাইরেক্ট তাঁকে জানাতে হবে । সবটাই মাননীয়া প্রধান মন্ত্রীর ছক ও ইচ্ছা তে হচ্ছে ।আমরা বেনজির আহমেদ সাহেবকে সিডনি তে পেয়েছিলাম ।তখন তিনি Rab এর ডিজি । অস্ট্রেলিয়া আওয়ামী লীগ উনাকে নৈশ্য ভোজে পেয়েছিল । উনার মনোভাব আর ভিশন জননেত্রী শেখ হাসিনা র চিন্তার প্রতিফলন তা স্পষ্ট । সেটা তিনি শুরু করেছেন । আর যদি পুলিশের উপর কোন বাড়তি চাপ না থাকে তখন পুলিশ মানুষ কে সঠিক সেবা দিতে পারবে । তখনই সমাজ ব্যবস্থা পাল্টে যাবে ।একটু সময় তো নিবে কারন এই দেশে বহুদিন যাবত্ অনিয়মের পাহাড় তৈরি হয়েছে । আর সবটাই শুদ্ধ এর দায়িত্ব জননেত্রী শেখ হাসিনা র উপর চলে এসেছে । আল্লাহ্ উনার দীর্ঘ জীবী করুন তাহলে বাঙ্গালী জাতির জন্য আশীর্বাদ ।
আমার ব্যক্তিগত মতামত এক্ষুনি স্বাস্থ্য মন্ত্রী র অপসারণ করিয়ে আইনের আওতায় তাকে ও তার অধিদপ্তরের দুর্নীতি বাজদের ব্যবস্থা গ্রহণ করা
হউক । যেমনটি ইতিপূর্বে সংগঠনের বড়ো বড়ো পান্ডাদের খাচায় ভরেছে সরকার ।অবস্থা দেখে মনে হচ্ছে শুরু হয়ে গেছে ।এখন আমরা জননেত্রী শেখ হাসিনার পাশে থেকে তাঁর হাতকে শক্তিশালী করতে প্রস্তুত । এ আধার কেটে আলোর হাতছানি দিবে শীঘ্রই ইনশাআল্লাহ ।




Leave a Reply

Your email address will not be published.