সমাজের আলো : হয়রানিমূলক শতভাগ মিথ্যা চাঁদাবাজির মামলার আসামি কালিগঞ্জের সাংবাদিক সহকারী শিক্ষক আফজাল হোসেন ও আব্দুল মাজিদ বিজ্ঞ আদালত থেকে জামিন পেয়েছেন। মঙ্গলবার (৭ জুন) আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার শুনানী শেষে তাদের দু’জনের জামিন মঞ্জুর করেন।

কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান সাফিয়া পারভীনের বিরুদ্ধে বিভিন্ন প্রকল্পে অনিয়ম দুর্নীতির সংবাদ প্রকাশ করায় গত ৫ জুন রাতে চেয়ারম্যানের উপস্থিতিতে তার আত্মীয় ফার্নিচার ব্যবসায়ী শংকরপুর গ্রামের সিরাজুল ইসলাম ‘দৈনিক পত্রদূত’ পত্রিকার কৃষ্ণনগর প্রতিনিধি আফজাল হোসেন ও দৈনিক দৃষ্টিপাত পত্রিকার কৃষ্ণনগর প্রতিনিধি আব্দুল মাজিদের বিরুদ্ধে চাঁদা দাবি, চাঁদা আদায় ও হামলাসহ বিভিন্ন কাল্পনিক অভিযোগে মামলা দায়ের করেন (মামলা নং-৭)। আর অভিযোগের পাওয়ার পরপরই তদন্ত ছাড়াই মামলাটি রেকর্ড করেন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ও দায়িত্বপ্রাপ্ত ওসি মিজানুর রহমান। তদন্ত ছাড়াই দু’জন সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাবাজিসহ বিভিন্ন ধারায় মামলা রেকর্ড করায় স্থানীয় সাংবাদিকদের মাঝে চরম ক্ষোভ ও হতাশা সৃষ্টি হয়। সুষ্ঠু তদন্তপূর্বক অবিলম্বে মামলা প্রত্যাহার, মিথ্যা মামলা দায়েরকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমানের প্রত্যাহারের দাবিতে মঙ্গলবার (৭ জুন) বেলা সাড়ে ১১ টায় কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাবের সম্মুখে কালিগঞ্জ, দেবহাটা ও শ্যামনগর উপজেলার বিভিন্ন সংগঠনের সাংবাদিকবৃন্দ ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে।এদিকে কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাবের সদস্য আফজাল হোসেন ও আব্দুল মাজিদের বিরুদ্ধে দায়েরকৃত মামলায় বর্ণিত অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য রিপোর্টার্স ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক নিয়াজ কওছার তুহিন এর নেতৃত্বে ৪ জন সাংবাদিক গতকাল মঙ্গলবার বিকেলে ঘটনাস্থলে (কৃষ্ণনগর বাজার) যান। এসময় সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে মামলার বাদী সিরাজুল ইসলাম ও স্বাক্ষীরা ঘটনাস্থল থেকে চলে যান। তবে মামলার বাদী কৃষ্ণনগর বাজারে অবস্থিতি যে ফার্নিচারের দোকানে গত ২৮/০৫/২০২২ তারিখ সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে তাকে মারপিট করে ৭০ হাজার টাকা ছিনিয়ে নেয়া হয়েছে বলে উল্লেখ করেছেন সে বিষয়ে পাশ^বর্তী চা দোকানের মালিক নজরুল ইসলাম (৫৫), সম্মুখের ফার্নিচার দোকানের মালিক জাহাঙ্গীর আলম (৩৫), ব্যবসায়ী আব্দুর রউফ (৪৮), বাদীর দোকানের মিস্ত্রী রুহুল কুদ্দুস (৪০), পাশের দোকানের কর্মচারি মনিরুল ইসলাম (৩৫), স্থানীয় বীরমুক্তিযোদ্ধা আব্দুস সবুর (৭২)সহ আরও কয়েকজনের নিকট জানতে চাইলে তারা এমন ঘটনা ঘটতে দেখেন নি বা শোনেন নি বলে জানিয়েছেন। তারা মামলার কথা শুনে বলেন, সাংবাদিকের নামে এধরণের শতভাগ মিথ্যা মামলা হলে সাধারণ মানুষের বিরুদ্ধে কি হয় একটু ভেবে দেখেন। তাছাড়া মামলায় যে ৩ জনকে স্বাক্ষী করা হয়েছে তার একজন বাদীর শ^শুরের স’মিলের কর্মচারি, একজন ইউনিয়ন পরিষদের গ্রামপুলিশ (বরখাস্তকৃত) এবং একজন চেয়ারম্যান সাফিয়া পারভীনের সক্রিয় কর্মী বলে জানা গেছে।

চেয়ারম্যান সাফিয়া পারভীনের ইন্ধনে ওই এলাকার নিরীহ মানুষ মিথ্যা মামলা, হামলাসহ বিভিন্নভাবে হয়রানির শিকার হচ্ছেন বলে নাম প্রকাশ না করার শর্তে অনেকেই জানিয়েছেন। কোনো নিরীহ মানুষ যাতে মামলা হামলার শিকার হয়ে ক্ষতিগ্রস্থ না হন সে ব্যাপারে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন স্থানীয়রা।




Leave a Reply

Your email address will not be published.