সমাজের আলো : সাতক্ষীরার আশাশুনির বড়দলে শহীদ মুক্তিযোদ্ধা সন্তানের সম্পত্তি অবৈধভাবে দখল এবং মুক্তিযোদ্ধার সন্তানকে খুন জখমসহ বিভিন্ন ভাবে হয়রানির প্রতিবাদে সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আশাশুনি উপজেলার কেয়ারগাতি গ্রামের শহীদ বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজের পুত্র এস এম আছাফুদ্দৌলা এ অভিযোগ করেন। লিখিত বক্তব্যে তিনি বলেন, আশাশুনির চাঁপাখালী মৌজায় এস এ জে এল ৯৭, এস জে এল ৭৫, এস এ খং নং- ২৮০, ২৮৪, ২৮৬, আর এস খং নং- ১৫৫,৬৪২,৪৩ এস এ দাগ নং- ১২০, ১১৯, ১১৮, ১১৬,১১০ জমির পরিমান ১.৪০ একর রেকর্ডীয় সম্পত্তি দীর্ঘদিন ভোগদখল করে আসছিলাম।

বিগত আমার পিতা বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ কে স্থানীয় কুখ্যাত রাজাকার আশরাফ উদ্দীন মকবুল বাহিনী হত্যা করে। পিতার হত্যার পর আমার অসহায় হয়ে পড়লে পর গোয়ালডাঙ্গা গ্রামের মৃত আবুল হোসেন ফকিরের পুত্র পর সম্পদ লোভী নজরুল ইসলাম ফকির, রহমত উল্লাহ ফকির, শহিদুল ইসলাম ফকিরগং আমাদের রেকর্ডীয় সম্পত্তি অবৈধভাবে দখলের ষড়যন্ত্র শুরু করে।

এক পর্যায়ে ৯৩ সালে সাতক্ষীরা সদর সহকারী জজ আদালতে ৩৮/৯৩ নং মামলা দায়ের করে। মামলার নিস্পত্তি হওয়ার পূর্বেই ২০১৩ সালের দিকে এসে নজরুল বাহিনীর নেতৃত্বে আমাদের ওই সম্পত্তি জোরপূর্বক দখল করে নেওয়া হয়। ২০০৬ সালে উক্ত মামলা বিজ্ঞ আদালত খারিজ করে দেন। এরপর তারা আবারো ৭৮/২০০৬ আপিল মামলা দায়ের করে। যা ১১ মে ২০২২ তারিখে আপিল নাঞ্জুর হয়।

এরপরও তারা উক্ত সম্পত্তির দখল না ছেড়ে প্রভাবখাটিয়ে উক্ত সম্পত্তি অবৈধভাবে দখল করে রেখেছে। আমি দখল নিতে গেলে খুন জখমসহ বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শণ করে। এঘটনায় আমি পুলিশ সুপার মহোদয়কে অবগত করলে তিনি থানার অফিসার ইনচার্জকে বিষয়টি সমাধানের নির্দেশ দেন। কিন্তু সেখানেও কোন সমাধান হয়নি।

এদিকে আমাকে সর্বশান্ত করতে নজরুল বাহিনীর ইন্ধন ও নেতৃত্বে গোয়ালডাঙ্গা গ্রামের নির্মল শীলের পুত্র বিপ্লব শীল বাহিনীকে আমার বিরুদ্ধে লেলিয়ে দেয়। বিপ্লব শীল তার দলবল নিয়ে আমার ১৯৭৭ সালে ভিপি ইজারা নেওয়া সম্পত্তি দখলের ষড়যন্ত্র করে। উক্ত সম্পত্তির ১৪২৬ সাল পর্যন্ত আমার এবং আমার ছোট ভাইয়ের নামে নবায়ন করা আছে।

একপর্যায়ে আইন ও আদালতের তোয়াক্কা না করে গত ২০ আগস্ট ২২ তারিখে বিপ্লব বাহিনীর নেতৃত্বে ১৫ থেকে ২০ জন ব্যক্তি দেশীয় অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে আমার উক্ত ইজারা নেওয়া সম্পত্তিও দখল করে নেয়। আমি বাধা দিতে গেলে তারা আমাকে খুন জখমসহ বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শন করে। এঘটনায় আমি আশাশুনি থানা পুলিশেকে অবহিত করলে তিনি এ্যাসিল্যান্ড অফিসের যাওয়ার পরামর্শ দেন।

এ্যাসিল্যান্ড সাহেবের কাছে গেলে তিনি বিষয়টি দেখার আশ^াস দিলেও কোন পদক্ষেপ গ্রহণ করেননি। আমি একজন বীর মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। বর্তমানে স্বাধীনতার স্বপক্ষের সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় রয়েছে। অথচ এ সময়ে এসে বীর মুক্তিযোদ্ধা পরিবারের সম্পত্তি অবৈধভাবে দখল উৎসবে মেতেছে কতিপয় স্বার্থন্বেষী পরসম্পদলোভীরা।

বিভিন্ন দপ্তরে ছোটাছুটি করেও সম্পত্তি রক্ষা করা যাচ্ছে না। অথচ জমির সকল বৈধ কাজগপত্র আমার পক্ষে রয়েছে। কোন অজানা শক্তির কারনে ওই ভূমিদস্যু নজরুল এবং বিপ্লব বাহিনী আমার সম্পত্তি দখল করেছেন। তিনি সম্পত্তি উদ্ধার এবং জীবনের নিরাপত্তার দাবিতে সাতক্ষীরা পুলিশ সুপারের আশুহস্তক্ষেপ কামনা করেছেন




Leave a Reply

Your email address will not be published.