সমাজের আলো : সাভারের আশুলিয়ার হাজী ইউনুস আলী স্কুলের শিক্ষক উৎপল কুমার হত্যার সাথে জড়িত একই স্কুলের ছাত্র জিতুকে সর্বোচ্চ শাস্তি দেওয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সাতক্ষীরা জেলা শাখা (বাকশিস)। একইসাথে তারা নড়াইলের শিক্ষক স্বপন কুমারকে জুতার মালা পরিয়ে অপমানিত করার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির ও দাবি করেছেন।রোববার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সাতক্ষীরা জেলা কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) এক মানববন্ধনে এসব দাবি তোলেন শিক্ষকরা।

বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সাতক্ষীরার সভাপতি অধ্যক্ষ এনামুল ইসলাম এর সভাপতিত্বে ও অধ্যাপক মনিরুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির যুগ্মসম্পাদক অধ্যক্ষ আব্দুর রহমান।মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন কলেজ শিক্ষক সমিতি সাতক্ষীরার সহ-সভাপতি অধ্যক্ষ কামরুল ইসলাম সেলিম, জেলা শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি আজিজুর রহমান, শিবপদ গাইন অধ্যাপক এ.আর.এম মোবাসেরুল হক, আবু সাঈদ, বিধান চন্দ্র সাধু, উপধ্যাক্ষ ময়নুল হাসান,অধ্যপক নুর মোহাম্মদ পাড়, অমিত চক্রবর্তী, প্রভাষক বাসু দেব সিংহ প্রমূখ।

এসময় বক্তারা আরও বলেন, শিক্ষা জাতীর মেরুদন্ড, আর এই মেরুদন্ড গড়ার কারিগর শিক্ষকরায়, কিন্তু বর্তমানে শিক্ষকদের সাথে যে ঘটনা ঘটছে তা যদি বন্দ না করা যায় তাহলে আগামীতে জাতীর মেরুদন্ডই নষ্ট হয়ে যাবে।

 

 

 

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *