সমাজের আলো : জয়পুরহাটে এক শিশুকে (৯) অপহরণের মামলায় দুই কিশোরকে ৫ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাদের ৩০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেওয়া হয়।আজ বুধবার দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক রুস্তম আলী এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- কালাই উপজেলার মূলগ্রাম কসাইপাড়ার বাদেশের ছেলে মোশারফ (১৪) ও মূলগ্রাম মধ্যপাড়ার জামালের ছেলে সাবু (১৬)।

রায়ে আসামিদের বয়স ১৮ না হওয়ায় তাদের যশোর পুলেরহাট কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। এছাড়া ১৮ বছর পূর্ণ হলে তাদের জয়পুরহাট জেলা কারাগারে নিয়ে এসে সাধারণ কয়েদীর মতোই অবশিষ্ট সাজাভোগ করার নির্দেশ দেওয়া হয়।মামলার বিবরণে জানা যায়, ২০১৯ সালের ১৫ জুন জয়পুরহাটের কালাই উপজেলার মূলগ্রাম মধ্যপাড়ায় ওই দ্বিতীয় শ্রেণির ছাত্রী বাড়ির পাশের একটি মাঠে গরুর ঘাস কাটতে যায়। এ সময় আসামিরা তাকে অপহরণ করে একটি আম বাগানে নিয়ে যায়।

সেখানে ওই ছাত্রী চিৎকার করলে তারা গামছা দিয়ে মুখ বেঁধে রাখে।এ সময় স্থানীয়রা বিষয়টি টের পেয়ে এগিয়ে আসলে তারা মেয়েটিকে ফেলে রেখে পালিয়ে যায়। এ ঘটনায় শিশুটির বাবা ওই দিনই বাদী হয়ে কালাই থানায় একটি মামলা করেন। এ মামলার শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত আজ এ রায় প্রদান করেন।জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকারি কৌসুলি ফিরোজা চৌধুরী এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।




Leave a Reply

Your email address will not be published.