যশোর অফিস : যশোরের বাঘারপাড়া উপজেলায় বাঁকড়িতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) দুই দিনব্যাপী কেন্দ্রীয় সাংগঠনিক সম্মেলন শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে উপজেলার বাঁকড়ি গ্রামে অবস্থিত বাঁকড়ি মাধ্যমিক বিদ্যালয়ের সভাকক্ষে এ সম্মেলন শুরু হয়।
আজ বিকেল তিনটায় বাঁকড়ি মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে তেভাগা আন্দোলনের নেতা, মহান মুক্তিযুদ্ধের সংগঠক কমরেড অমল সেনের সমাধির পাদদেশে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সাংগঠনিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) ভারপ্রাপ্ত সভাপতি কমরেড তুষার কান্তি দাস ও দলীয় পতাকা উত্তোলন করেন সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবির জাহিদ। এরপর কমরেড অমল সেনের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। সেখানে জাতীয় সঙ্গীত ও আন্তর্জাতিক সঙ্গীত পরিবেশন এবং এক মিনিট নিরবতা পালন ও শোক প্রস্তাব গ্রহণ করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবির জাহিদ। তিনি বলেন, দেশের জনগণ ভয়াবহ বিপর্যয়ের মধ্যে দিনাতিপাত করছে। চাল-ডাল-তেল-নুন, গ্যাস, জ্বালানি সহ দ্রব্যমূল্যের বৃদ্ধির কষাঘাতে মানুষ জর্জরিত। দুর্নীতিবাজ সিন্ডিকেট ও সরকার এখন একাকার। তিনি এ পরিস্থিতিতে ভয়াবহ খাদ্য সংকট মোকাবেলায় রাশিয়া থেকে কম দামে জ্বালানি তেল ও গম আমদানি করার জন্য সরকারের প্রতি আহ্বান জানায়।
তিনি বলেন, ব্যর্থ গণবিরোধী এ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। সেকারণে সরকারের পদত্যাগ ও তদারকি সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। নির্বাচন কমিশনের সংস্কার ও নির্বাচনে অংশগ্রহণকারী দলের প্রাপ্ত ভোটের আনুপাতিক হারে সংসদ সদস্য নির্বাচন করতে হবে।
তিনি ফ্যাসিবাদী এই সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন ও রাষ্ট্র সমাজব্যবস্থার আমূল পরিবর্তনের লক্ষ্যে কমিউনিস্ট বামগণতান্ত্রিক শক্তি ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার প্রত্যয় ঘোষণা।




Leave a Reply

Your email address will not be published.