সমাজের আলো : শ্যামনগর উপজেলার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জি এম গোলাম মোস্তফা ওরফে বাংলা ভাই। সে গত ১৭ ( অক্টোবর) অনুষ্ঠিত সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য নির্বাচিত হয়েছে। নির্বাচিত হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই তিনি শ্যামনগরের সরকারি তালিকাভুক্ত রাজাকার সোহারাব হোসেনের ছেলে বিএনপির নেতা মাসুদুল আলমের গলায় মালা দিয়ে সংবর্ধনা দিয়েছে ।

বর্তমান রাজাকারের পুত্র জিএম মাসুদুল আলম সুন্দরবন সংলগ্ন গাবুরার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও শ্যামনগর উপজেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক। সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনে শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জি এম গোলাম মোস্তফা ওরফে বাংলা ভাই জেলা পরিষদের সদস্য নির্বাচিত হওয়ায় রাজাকার পুত্রের গলায় মালা দিয়ে সংবর্ধনা দিয়েছে ।

জানা যায়, ইউনিয়ন পরিষদ নির্বাচনে মাসুদুল আলম বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে নানান আপত্তিকর বক্তব্য দেওয়াসহ বিভিন্ন সময়ে দেশ বিরোধী বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত থাকে। যে কারনে শ্যামনগর থানার কয়েক ডজন নাশকতার মামলা রয়েছে তার প্রধান আসামি সে।

 

খোঁজ নিয়ে জানা যায়, এই মাসুদুল চেয়ারম্যানের নেতৃত্বে ২০১৩/১৪ সালে রাস্তা কেটে কবর খুড়ে বতর্মান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কবর রচনা করেছিলেন। তার নেতৃত্বে জামায়াত বিএনপির বহু কর্মীদের নিয়ে গাছ কেটে রাস্তা আটকিয়ে মানুষের চলাচলের রাস্তা বন্ধ করে একযোগে তান্ডব চালিয়েছিলো ।তার বাবা১৯৭১ সালে যুদ্ধ চলাকালীন সময় মুক্তিযোদ্ধাদের গোলাবারুদ রসদ এবং বহনকৃত লঞ্চ সহ রাজাকার সোহারাব হোসেনের নেতৃত্বে পাক হানাদার বাহিনীর সহযোগিতায় গ্রেনেড হামলা করে উক্ত লঞ্চটি ডুবিয়ে দেয়।

এদিকে আওয়ামী লীগের একটি গুরুত্বপূর্ণ পদে থেকে কিভাবে এই গোলাম মোস্তফা রাজাকার পুত্র বিএনপি নেতার গলায় মালা দেয় এটি নিয়ে উপজেলা ব্যাপি তৃণমূল আওয়ামীলীগের নেতা সহ মুক্তিযোদ্ধাদের স্বপক্ষের ব্যাক্তিদের মধ্যে ক্ষোভ ও বিতর্কের সৃষ্টি হয়েছে।

অপরদিকে, আগামী ২০২৪ সালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। একজন উপজেলা আওয়ামী লীগ নেতার চরিত্র যদি এমন হয় তাহলে আওয়ামী লীগের সাধারণ কর্মীরা যাবে কোথায়?এমন প্রশ্ন করে অবিলম্বে এইসব নেতাদের কে দল থেকে বহিষ্কার করা উচিত বলে মনে করেন স্থানীয় আওয়ামীলীগ যুবলীগ ছাত্রলীগ স্বেচ্ছাসেবকলীগ সহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।




Leave a Reply

Your email address will not be published.