সমাজের আলো  : শ্যামনগর উপজেলার মুন্সীগঞ্জ ইউনিয়নের প্রাণকেন্দ্র হরিনগর বাজার রক্ষার একমাত্র বেড়ি বাঁধে ভয়াবহ ভাঙ্গন সৃষ্টি হয়েছে। দুপুরের জোয়ারে সৃষ্ট ভাঙ্গনে বেড়ি বাঁধে ফাটল ধরে এবং বেড়ি বাঁধের এক তৃতীয়াংশ নদী গর্ভে চলে যায়। বাঁকি অংশ যে কোন সময় বা রাতের জোয়ারে ভেঙ্গে যেতে পারে বলে এলাকাবাসীর আশংখা করছে। ।রাতে বিষয়টি শোনা মাত্রই সাতক্ষীরা ৪ আসনের মাননীয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দার সাথে সাথেই ভাঙ্গনের বিষয়টি মুন্সীগঞ্জ ইউপি চেয়ারম্যান অসীম কুমার মৃধার সঙ্গে যোগাযোগ করেন। গত ইং ১৫ মে রবিবার রাত ৮ টার সময় সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে পানি উন্নয়ন বোর্ডের সাতক্ষীরা নির্বাহী প্রকৌশলী দেওয়ান আবুল খায়ের কে অবহিত করেন এবং জরুরী ভিত্তিতে জিআই বস্তাসহ পদক্ষেপ গ্রহণের জন্য সুপারিশ করেন।


এসময় মাননীয় সংসদ সদস্যের সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জি,এম আকবর কবীর সহ অন্যন্য গনমাধ্যমকর্মী। আরো উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান অসীম মৃধা, ইউপি সদস্য জলিল গাজী, জিয়াউর রহমান, উৎপল জোয়ারদার, রেহানা পারভীনসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।
বেড়ি বাঁধের এই ভয়াবহ অবস্থায় হরিনগর বাজার তথা এলাকা বাঁচাতে চেয়ারম্যান অসীম মৃধা হরিনগর বাজারের সকল ব্যবসায়ী ও সুধী মহলদের নিয়ে ভাঙ্গন রোধের জন্য ইউনিয়ন পরিষদে এক জরুরী সভার আয়োজন করেন। উক্ত সভায় চেয়ারম্যান ভাঙ্গন রোধের জন্য সরকারের পদক্ষপের সাথে সাথে এলাকার সকলের সেচ্ছাশ্রম ও সহযোগীতার জন্য অনুরোধ করেন।




Leave a Reply

Your email address will not be published.