সমাজের আলো : শ্যামনগর উপজেলার রমজাননগর ইউনিয়নে গোলাখালী আকবার আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তুষার কান্তির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে। সরেজমিনে দেখা যায়, তিনজন শিক্ষক স্কুলে রয়েছে কিন্তু প্রধান শিক্ষক নেই। এবিষয়ে সহকারী শিক্ষকরা কিছুই বলতে পারেননি।

কিন্তু ছাত্র-ছাত্রীরা জানালো-প্রধান শিক্ষক সপ্তাহে তিন থেকে চার দিন স্কুলে আসেন। এরপর নানা অজুহাতে সময় পার করে আবার চলে যান। কোনদি তিনি সময়মতো স্কুলে আসেন না। সময় শেষ হবার আগেই নাকি চলে যান। এলাকার গণ্যমান্য ব্যক্তিরা বলেন, গোলাখালী আকবার আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নাকি কোন ম্যানেজিং কমিটি নেই! যার কারণে স্কুলের প্রধান শিক্ষক তুষার কান্তি এখানে সর্বেসর্বা। স্থানীয়রা জানান, স্কুলের উন্নয়নে বিভিন্ন প্রকল্পে অনেক বরাদ্দ আসে। কিন্তু স্কুলের কোন উন্নয়ন দেখিনা। এরপরও স্কুলে না আসার কারন টা প্রধান শিক্ষকের কাছে জিজ্ঞাসা করেছি, এতো লেটে স্কুলে আসেন কেন? আর সপ্তাহে তিন চার দিন স্কুলে আসেন আর বাকি সময় কোথায় থাকেন? প্রধান শিক্ষক তুষার কান্তি উত্তর দিয়েছেন স্কুল থেকে আমার বাড়ি অনেক দুরে। এই কারণে আসতে একটু লেট হয়।

আর অফিসিয়াল অনেক কাজ। সেগুলো আমাকে করতে হয়। এজন্য স্কুলে আসতে পারি না। এবিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক তুষার কান্তির কাছে জানতে চাইলে বলেন, আমার আজ উপজেলায় মিটিং আছে।

এবিষয়ে উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা কর্মকর্তা সোহাগ হোসেনের কাছে জানতে চাইলে বলেন, আমি এখনই তাকে কৈফত তলব করছি। এবিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিজ মিয়া বলেন, আমরা এবিষয়টি তদন্ত করে দেখবো




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *