সমাজের আলোঃ শ্যামনগরের ঐতিহ্যবাহী চুনা নদীর জলমহাল অবমুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুলাই) বেলা ১২ টায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে বুড়িগোয়ালিনী ইউনিয়নের ১নং ওয়ার্ডের খাসকাটা এবং ২নং ওয়ার্ডের চুনার গ্রামের অববাহিকায় অবস্থিত ঐতিহ্যবাহী চুনা নদীর জলমহাল অবমুক্ত করেন শ্যামনগর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা তুষার মজুমদার।

এসময় আরও উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. আনিছুর রহমান, মো. কামাল হোসেন, বুড়িগোয়ালিনী নৌ থানার কনস্টেবল মো. মনিরুল ইসলাম, কনস্টেবল মো. শরিফুল ইসলাম, খাসকাটা দূর্বার যুব সংঘের সাধারণ সম্পাদক মো. আব্দুস সালাম প্রমুখ।

এলাকাবাসী পক্ষে মো. ইউনুস আলী বলেন, গত ২ বছর যাবৎ এই নদীটি দখল হয়ে আছে৷ আমরা জন্মের পর থেকে এই নদী থেকে মাছ ধরে সংসার নির্বাহ করি। কিন্তু কতিপয় অসাধু কয়েকজন তারা নিজেরা নেট জাল দিয়ে কোমর ঘিরে, বাঁশ-কাঠ দিয়ে ছোট ফাঁসের জাল জড়িয়ে মাছ ধরে খেতো। এই নদীটি অবমুক্ত হয়েছে, এটাতে আমরা খুব খুশি।

অবৈধ নেটপাটা উচ্ছেদ অভিযান সম্বন্ধে শ্যামনগর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা তুষার মজুমদার বলেন, আমাদের কারও সাথে কোন ব্যক্তি আক্রোশ নেই। এই নদীর যে পুরাতন মাধুর্য, সেটা ফিরিয়ে দিতে চাই। কেউ যেন- নিজের স্বার্থ হাসিল করার জন্য এই নদী ব্যবহার করতে না পারে। সরকারী সম্পত্তি- সবার অধিকার রয়েছে, এই নদী থেকে মাছ সংগ্রহ করার। এরকম অবৈধ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।




Leave a Reply

Your email address will not be published.