সমাজের আলো: সুন্দরবন উপকূলীয় অঞ্চলে আদিবাসীদের প্রথাগত জ্ঞানের প্রসার এবং জলবায়ু পরিবর্তনের সাথে খাপ খাওয়ানোর সক্ষমতা বৃদ্ধি করণ প্রকল্পে ১৪ মাচ সকাল ১১ টায় উপজেলা সম্মেলন কক্ষে অবহিত করন সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় সভাপতিত্ব করেন সামস এর সভাপতি গোপাল মুন্ডা, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহি অফিসার মোঃ আক্তার হোসেন। অবহিত করণ সভা সামস এর নির্বাহী পরিচালক কৃষ্ণপদ মন্ডা বলেন ক্ষুদ্র নৃ-তাত্বিক জনগোষ্ঠীর নিজস্ব ভাষা সংস্কৃতি সামাজিক ও ধর্মীয় অনুশাসন অনুযায়ী মুন্ডা সমাজ ব্যবস্থাকে মজবুত ও সংবেদনশীল করা। জলবায়ু পরিবর্তনে জনিত কারণে সৃষ্ট পরিবেশ পরিস্থিতি মোকাবেলায় পিছিয়ে পড়া মুন্ডা জনগোষ্ঠীদের সম্পৃক্ত করা এবং সরকারের পরিকল্পনা কে বাস্তবায়নের জন্য সহযোগিতা করা ও শক্তি হিসেবে কাজ করা। আলোচনা
বিশেষ অতিথি ছিলেন উপজেলা নারী ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব বলি, নকশিকাঁথার নির্বাহী পরিচালক চন্দ্রিকা ব্যানার্জি, শিক্ষক সাংবাদিক রঞ্জিত বর্মন।উপজেলার রিপোর্টার্স ক্লাবের সভাপতি গাজী আল ইমরান।, উপজেলা সমাজসেবা কার্যালয় এর প্রতিনিধি রনজিত মন্ডল,বারসিক উপজেলা ব্যবস্থাপক পার্থ সারথি, জলবায়ু পরিষদ সদস্য পীযূষ বাউলিয়া পিন্টু ,রফিকুল ইসলাম আতরজান মহিলা মহাবিদ্যালয় এর প্রভাষক দীপঙ্কর বিশ্বাস, খানপুর একতা নারী উন্নয়ন সংগঠনের পরিচালক সীমা রানী মন্ডল, সাবিনা পারভীন, সাগরিকা অবহিত করণ সভা পিছিয়ে পড়া জনগোষ্ঠীর নারী সংগঠনের প্রতিনিধি বৃন্দ উপস্থিত ছিলেন। ধারণাপত্র উপস্থাপন করেন প্রকল্প ব্যবস্থাপক সঞ্জয় মাঝি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *