সমাজের আলো : বাংলাদেশের জলবায়ু পরির্বতনে ক্ষতিগ্রস্ত দরিদ্র জনগোষ্ঠীর সক্ষমতা শক্তিশালীকরণ (পরিবেশ) প্রকল্পের আওতায় জাতীয় পরিবেশ পদক প্রাপ্ত গবেষণা প্রতিষ্টান বারসিকের আয়োজনে নেটজ বাংলাদেশের অর্থায়নে ২৮ জুন রোজ মঙ্গলবার বুড়িগোয়ালিনী ইউনিয়নের কলবাড়ী নেকজানিয়া মাধ্যমিক বিদ্যালয়, ২৯ জুন রোজ বুধবার মুন্সিগঞ্জ ইউনিয়নের বনশ্রী শিক্ষা নিকেতন মাধ্যমিক বিদ্যালয়ে, ২ জুলাই রোজ শনিবার পদ্মপুকুর ইউনিয়নের ঝাপা ব্রজবিহারী মাধ্যমিক বিদ্যালয়ে স্টুডেন্টস ফোরামের কমিটি গঠন করা হয়েছে । স্টুডেন্টস ফোরামের কমিটি গঠনে স্ব স্ব মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক,সহকারী প্রধান শিক্ষক এবং সহকারী শিক্ষকবৃন্দ এবং বারসিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
স্ব স্ব মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ট,৭ম,৮ম তিন শ্রেণি থেকে ১০ জন করে মোট ৩০ জন। তার মধ্যে ১৫ জন ছেলে ১৫ জন মেয়ে।
★কলবাড়ী নেকজানিয়া মাধ্যমিক বিদ্যালয়ের স্টুডেন্টস ফোরামের ৩০ জনের মধ্যে ৫ সদস্য বিশিষ্ট কমিটি।
১.সভা পতি- রাবেয়া সুলতানা
২. সাধারন সম্পাদক- বাধন বৈদ্য
৩. কোষাধ্যক্ষ – রিতু আক্তার মীম
৪. সাধারন সদস্য- আফিয়া সিদ্দিকা
৫. সাধারন সদস্য- প্রিয়ান্তী জোয়ারদার
★ বনশ্রী শিক্ষা নিকেতন মাধ্যমিক বিদ্যালয়ের স্টুডেন্টস ফোরামের ৫ সদস্য বিশিষ্ট কমিটি।
১. সভাপতি- তাবাসসুন মাশিয়া তমা
২.সাধারন সম্পাদক- মিহির মণ্ডল
৩.কোষাধ্যক্ষ – বর্নি মণ্ডল
৪. সাধারন সদস্য- ইমরান
৫.সাধারন সদস্য- রাজেশ মণ্ডল
★ ঝাপা ব্রজবিহারী মাধ্যমিক বিদ্যালয়ে স্টুডেন্টস ফোরামের কমিটিঃ
১.সভাপতিঃ অর্পণ মন্ডল ২.সাধারন সম্পাদকঃ শ্রেয়া মন্ডল ৩.কেশিয়ারঃ সংগীতা মন্ডল ৪.কার্যকারী সদস্যঃ স্বপ্নিল মন্ডল৫.কার্যকারী সদস্যঃ হ্যাপি সোনা

বারসিক পরিবেশ প্রকল্পের মাধ্যমে স্টুডেন্টস ফোরাম গুলি নিয়মিত বৈঠক করবে এবং জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্ত প্রান্তীক জনগোষ্ঠীর অধিকার আদায়ের জন্য স্বেচ্ছাসবী ভিত্তিতে কর্মকাণ্ডে জড়িত থাকবে এবং তাদের আরো দক্ষতা বৃদ্ধিতে রচনা, কুইজ,বির্তক প্রতিযোগিতা, বৃক্ষরোপন এছাড়াও নতুন প্রজন্মকে জনসচেতনতা বৃদ্ধি জন্য দূযোর্গ ব্যবস্থাপনা,বাল্যবিবাহ, নেতৃত্ব, সরকারী বেসরকারি বিভিন্ন সেবা,তথ্য অধিকার আইন, জলবায়ু পরিবর্তন কি? জলবায়ু পরিবর্তন কেন হচ্ছে ও জলবায়ু পরির্বতন মোকাবেলায় করনীয় কি? সকল বিষয়ে জানতে পারবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *