সমাজের আলো : শ্যামনগরে ইকো টুরিজম পার্ক (আকাশ নীলা) সহ বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন ও আদিবাসী মুন্ডা পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন সাতক্ষীরা জেলার সুযোগ্য জেলা প্রশাসক জনাব মোহাম্মদ হুমায়ুন কবির মহোদয়। গতকাল জেলা প্রশাসক মহোদয়ের শ্যামনগর আগমন উপলক্ষে শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ আক্তার হোসেন তাকে প্রথমে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় সহ ওনাকে বরন করে নেন। এরপরে তিনি বংশীপুর ঐতিহাসিক শাহী মসজিদ জুম্মার নামাজ আদায় করেন, পরবর্তীতে তিনি যশোরেশ্বরী কালী মন্দির পরিদর্শন করেন। এরপরে আকাশ নীলা ইকো ট্যুরিজম সেন্টারে রিভার ভিউ ঘাট শুভ উদ্বোধন করেন। সর্বশেষ জেলা প্রশাসক মহোদয় মুন্ডা পাড়ায় ৩০ জন মুন্ডাদের পরিবারের মাঝে খাদ্য সামগ্রী উপহার দেন। এর আগে
গত ইং ২৫ শে ফেব্রুয়ারি বিকাল ৫ টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেওয়া ৭ ধরনের খাদ্য সমগ্রী প্যাকেজ সহ ৩০ জন আদিবাসী মুন্ডাদের পরিবারের মাঝে বিতরণ করেন জেলা প্রশাসক মহোদয়। প্রতিটি পরিবারের মাঝে এক প্যাকেট করে বিতরণ করা হয়। যার মধ্যে ছিলো, চাউল ১০ কেজি, ডাউল ১ কেজি, চিড়া ২ কেজি, চিনি ১ কেজি, সয়াবিন ১ কেজি, লবন ১ কেজি, নুডুস ৫০০ গ্রাম।
এ সময়ে প্রধান অতিথি হিসাবে উপস্তিত ছিলেন সাতক্ষীরা জেলা প্রশাসক জনাব মো: হুমায়ুন কবীর মহোদয়,শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ আক্তার হোসেন, শ্যামনগর সহকারী কমিশনার (ভূমি) জনাব মোহাম্মদ শহিদুল ইসলাম, শ্যামনগর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার জনাব শাহিনুল ইসলাম, রমজাননগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আল মামুন, রমজাননগর ইউনিয়নের পুরুষ ও মহিলা মেম্বারগন, আদিবাসী মুন্ডা সম্প্রদয়ের প্রতিনিধি গোপাল চন্দ্র মুন্ডা সহ আদিবাসী মুন্ডা সম্প্রদয়ের মানুষেরা । এ সময়ে এলাকার উন্নয়নের ৫টি বিষয়ে তুলে ধরা হয়। রমজাননগর ইউনিয়নের ভেটখালী থেকে গোলাখালীর ৯কি:মি: রাস্তা নির্মান, কমিউনিটি ক্লিনিক দূরে হওয়ার কারনে ৯নং ওয়ার্ডে একটি কমিউনিটি ক্লিনিক নির্মান, উপকুলীয় গাবুরা পদ্মাপুকুর সহ বিভিন্ন অঞ্চলে খাওয়ার পানির ব্যবস্থা, প্রাকৃতিক দূর্যোগের কারনে মানুষকে আশ্রয়
গ্রহনের জন্য সাইক্লোন শেল্টার নির্মান এবং লোনাপানি বন্ধ করে ধান চাষের আগ্রহ প্রকাশ করা হয়। এ সময়ে জেলা প্রশাসক মহোদয় আদিবাসী মুন্ডাদের বিভিন্ন মতামত সহ মনোযোগ সহকারী সুযোগ/সুবিধার কথা শোনেন। এবং তাদের দাবীর আশ্বাস প্রদান করেন তিনি।
ছবির ক্যাপশন:শ্যামনগরে বিভিন্ন প্রতিষ্টান পরিদর্শন সহ আদিবাসী মুন্ডা পরিবার মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন সাতক্ষীরা জেলা প্রশাসক জনাব মোহাম্মদ হুমায়ুন কবির মহোদয়।




Leave a Reply

Your email address will not be published.