সমাজের আলো : বাড়ি ও জমি দখলের লক্ষ্যে প্রতিবন্ধী বোনসহ মাকে তাড়িয়ে দিয়েছে ছেলেরা। গত দেড় মাস যাবত বৃদ্ধ মা চারুবালা তার প্রতিবন্ধী মেয়ে মানা এবং আরতি ও পাতি সরকারকে নিয়ে ঘুরছেন এখানে ওখানে।শ্যামনগর উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের হাটগাছা গ্রামের সুশীল সরকারের স্ত্রী চারুবালা জানান, মৃত্যুর আগে স্বামী তার নামে ভিটাবাড়িসহ দুই বিঘা জমি লিখে দিয়ে যান। সেই থেকে তিনি তার আরও তিন ছেলে আশুতোষ, মনোরঞ্জন ও অরুনকে নিয়ে নিজ বাড়িতে বসবাস করছিলেন। বাড়ির কাছেই বিয়ে দেন মেয়ে আরতি ও পাতি সরকারকে।

অভিযোগ করে তিনি বলেন, তার তিন ছেলে তার নামে থাকা জমি নেওয়ার জন্য চাপ দিতে থাকে। তিনি জমি তিন ভাই ও তিন বোনকে সমানভাগে ভাগ করে দেওয়ার ইচ্ছা প্রকাশ করায় ছেলেরা ক্ষিপ্ত হয়ে ওঠে। এই নিয়ে বিরোধের জেরে একমাস আগে চারুবালাকে তার প্রতিবন্ধী মেয়েসহ বাড়ি থেকে নামিয়ে দেয় ছেলে আশুতোষ ও তার স্বজনরা। এরপর থেকে তিনি প্রতিবন্ধী মেয়ে মানাকে নিয়ে ঘুরছেন এখানে ওখানে। তার অপর দুই মেয়েও ঠাঁই পাচ্ছে না ওই বাড়িতে। চারুবালা জানান, আমি শ্যামনগর থানাসহ বিভিন্ন স্থানে অভিযোগ দিয়েছি। কিন্তু আমার নামীয় জমি ও বাড়ি ফিরে পাইনি।

এ বিষয়ে জানতে চাইলে শ্যামনগর থানার উপ পরিদর্শক (এসআই) কামাল হোসেন বলেন, আমি অভিযোগ পেয়ে তাদের বাড়িতে গিয়ে বিষয়টি মৌখিকভাবে নিষ্পত্তি করে দেই। নতুন করে আবার কোনো ঝামেলা হয়েছে কিনা তা আমার জানা নেই। অভিযোগ পেলে আমরা আইনগত ব্যবস্থা নেবো




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *