সমাজের আলো :  শ্যামনগর উপজেলার সোরা ৬নং ওয়ার্ডের গ্রাম পুলিশ মো: সফিকুল ইসলাম কর্তৃক সোরা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি খুলে লক্ষ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।
প্রতিকার পাওয়ার জন্য দুর্নীতি দমন কমিশন, বিভাগীয় কমিশার, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা সমবায় অফিসার ও রমজাননগর ইউপি চেয়াম্যানের নিকট লিখিত অভিযোগ করেছেন ইউনিয়নের জয়াখালী গ্রামের বেশ কয়েকজন ভুক্তভোগী। লিখিত অভিযোগে জানা যায়, উপকূলীয় এলাকায় সুন্দরবনে বাঘ, কুমিরের সাথে লড়াই করে জীবিকা নির্বাহ করে আসছে এলাকার গরীব অসহায় ব্যক্তিরা।

শ্যামনগর উপজেলার রমজানগর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের গ্রাম পুলিশ মো: সফিকুল ইসলাম সোরা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি খুলে অত্র এলাকায় সঞ্চয় ও ঋণ প্রদান করে আসছিল। ভবিষ্যতের কথা বিবেচনা করে উক্ত সমিতিতে বই করে নিজেদের কষ্টে উপার্জিত অর্থ উক্ত সমিতিতে সঞ্চয় করতে থাকে। বিগত ২০২১ সালের জুন মাস হতে হঠাৎ করে উক্ত সমিতির ফিল্ড অফিসার মো: নাছির হোসেন এলাকায় যাওয়া বন্ধ করে দেন। তখন বিষয়টি নিয়ে সমিতির সভাপতি গ্রাম পুলিশ মো: সফিকুল ইসলামকে অবগত করা হয়। তখন সে বিভিন্নভাবে আশ্বাস প্রদান করতে থাকে। এক পর্যায়ে উক্ত সমিতির কার্যক্রম পুরোপুরিভাবে বন্ধ হয়ে যায়। ভেটখালী বাজারে সমিতির অফিস তালাবদ্ধ। ভুক্তভোগীরা সমিতির সভাপতি গ্রাম পুলিশ মো: সফিকুলের সাথে যোগাযোগ করে এবং তাদের সঞ্চয়কৃত টাকা ফেরৎ চায়। কিন্তু জেলে-বাওয়ালীদের সঞ্চয়কৃত টাকা না দিয়ে তালবাহানা করছে। এ বিষয়ে গ্রাম পুলিশ মো: সফিকুল ইমলাম বলেন, সমিতির যাদের পরিচালনার দায়িত্ব ছিল তারা টাকা আত্মসাৎ করেছে। আমার কিডনি বিক্রি করে টাকা পরিশোধ করা ছাড়া উপায় নেই। উপজেলা নির্বাহী অফিসার মো: আকতার হোসেন বলেন, আমি লিখিত অভিযোগ পাওয়ার পরে বিষয়টি তদন্ত করার জন্য সমবায় অফিসে প্রেরণ করেছি। এ বিষয়ে উপজেলা সমবায় অফিসের পরিদর্শক মো: আমির হোসেন বলেন, আমরা লিখিত অভিযোগ পেয়েছি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *