রবিউল ইসলাম:  সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ঐতিহাসিক যশোরেশ্বরী কালিমাতা মন্দিরে পূজা অর্চনা সুসম্পন্ন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
ঈশ্বরীপুরের তিনটি হেলিপ্যাডে তিনটি হেলিকপ্টারের একটিতে নিশ্চিদ্র নিরাপত্তার মধ্যদিয়ে শনিবার সকাল ৯টা ৫৮ মিনিটে খদ্দরের পাঞ্জাবী, সাদা পাজামা ও গলায় উত্তরীয় পরিহীত ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিরাপত্তারক্ষীদের সাথে নিয়ে নামেন। মন্দির প্রাঙ্গনে ঢাক ঢোল, শঙ্খধ্বনি ও উলুধ্বনি দিয়ে সম্পুর্ণ সনাতনী রীতিতে স্বাগত জানানো হয় বহুল কাঙ্খিত ভারতীয় প্রধানমন্ত্রীকে।
স্বাস্থ্যবিধি মেনে লালপাড়ের সাদা শাড়ি পরে স্থানীয় তরুণীরা নরেন্দ্র মোদীকে অভ্যর্থনা জ্ঞাপন করেন। এরপর যশোরেশ্বরী কালিমাতা মন্দিরে প্রবেশ করেন এবং কালিমাতার মাথায় মুকুট পরান। সতীদেবীকে নানা ধরনের বস্ত্র সহ নানাধরনের শয্যায় সুসজ্জিত করেন তিনি।
এরপর একে একে দেবীর গলায় জবা ফুলের মালা পরিয়ে আরাধনা শুরু করেন। প্রার্থণায় অংশ নিয়ে তিনি দেবী সতীর প্রতি শ্রদ্ধা ভক্তি ভালবাসার প্রকাশ ঘটান। দেবীর পদতলে মাথানত শ্রদ্ধা নিবেদন করেন তিনি।
শেষে মন্দিরের চারিধার প্রদক্ষিণ করেন। মন্দিরের পুরোহিত দিলীপ মুখার্জী ২০ মিনিট ৫৬ সেকেন্ডের প্রার্থনা পর্বটি পরিচালনা করেন।নিরাপত্তায় নিয়োজিত ভারতীয় ও বাংলাদেশের বিভিন্ন বাহিনীর সদস্যরা চোখের পলক না ফেলে প্রহরা দেন এবং নিরাপত্তা নিশ্চিত করেন।
নরেন্দ্র মোদীর সাথে উপস্থিত ছিলেন, ভারতীয় পররাষ্ট্র মন্ত্রী শুভ্রামনিয়াম জয় শংকর, হাই কমিশনার বিক্রম দোরাই স্বামী।
বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। ভারতীয় প্রধানমন্ত্রী উপস্থিত মন্দির কতৃপক্ষকে দুই হাজার রুপি উপহার দেন। ও একটি আধুনিক সাইক্লোন শেল্টার গড়ে দেয়ার প্রতিশ্রুতি দেন।




Leave a Reply

Your email address will not be published.