সমাজের আলো : শ্যামনগর পানি উন্নয়ন বোর্ডের অফিস সহায়ক খোরশেদ আলম আবারো বহাল তবিয়তে শ্যামনগরে। তার দুর্নীতি প্রমান হওয়ায় ট্রান্সফারের নির্দেশ হলেও পানি উন্নয়ন বোর্ডের উর্দ্ধতন কর্মকর্তাদের ম্যানেজ করে সাতহ্মীরা অফিস সহায়ক হিসাবে দায়িত্ব তাকলেও কাজ করে শ্যামনগর অফিসে গোপন সূত্রে যানা যায়। একজন অফিস সহায়ক হাত এত লাম্বা হতে পারে কি কারনে তাহলে নিশ্চয় সে দুর্নীতির সাথে জড়িত, বিভিন্ন সময় দেখা গেছে এই অফিস সহায়ক খোরশেদ আলমের দুর্নীতির বিরুদ্ধে বিভিন্ন পত্র পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ার পরেও পানি উন্নয়ন বোর্ডের উর্দ্ধতন কর্মকর্তাদের কোন ভূমিকা দেখা যায়নি।

কিছু দিন আগে অফিস সহায়ক খোরশেদ আলমের দুর্নীতির সঠিক তথ্য বেরিয়ে আসলে মানুষ দেখানো শ্যামনগরের অফিস থেকে তাকে জেলা পানি উন্নয়ন বোর্ডের অফিসে নেওয়া হয়। তারপরেও থেমে নেই, তার কাজ সাব কন্ট্রাক্ট কাজ করা সরকারি বেসরকারি কোনো কাজ আসলে পানি উন্নয়ন বোর্ডের উর্দ্ধতন কর্মকর্তাদের চাপে ঠিকাদারদের কাজ দিতে হয়। সাতহ্মীরা পানি উন্নয়ন বোর্ডের অফিস সহায়ক খোরশেদ আলমকে, লোক দেখানো রাখা হয় সাতহ্মীরা অফিসে বিগত দিনে বিভিন্ন ইউনিয়নে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের এবং জাইকার কোম্পানির মাধ্যমে পাউবো’র বেড়ীবাঁধের কাজের বাজেট হয়। এই বাজেট অনুযায়ী বিভিন্ন ঠিকাদার বেড়ীবাঁধের কাজ গুলো পাই তখনই পানি উন্নয়ন বোর্ডের উর্দ্ধতন কর্মকর্তাদের ইন্ধনে সাতহ্মীরা পানি উন্নয়ন বোর্ডের অফিস সহায়ক খোরশেদ আলমের দৌড়ঝাঁপ শুরু হয়। এবং ঠিকাদারদের কাজ সাব কন্ট্রাক্ট হিসেবে খোরশেদ আলমকে দিতে বাধ্য হয়।এজন্য অফিস সহায়ক আলমের দুর্নীতির বিরুদ্ধে পানি উন্নয়ন বোর্ডের উর্দ্ধতন কর্মকর্তারা কোনো আমলে আনে না।

এভাবে বেড়ীবাঁধের সংস্কারের কাজ একজন অফিস সহায়ক যদি সাব কন্ট্রক্টার হয়ে কাজ করে তাহলে তো প্রতি বছর বিভিন্ন ইউনিয়ন গুলো প্লাবিত হবে এতে হ্মতিগ্রস্ত হতে পারে এলাকার অসহায় বাসিন্দারা। চলতে থাকলে এবিষয়ে সাতহ্মীরা জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর কাছে জানতে চাইলে বলেন অফিস সহায়ক খোরশেদ আলম এখন সাতহ্মীরা অফিসে আছে। এবিষয়ে শ্যামনগর পাউবো’র অফিস সহায়ক আলমের কাছে জানতে চাইলে তিনি বলেন ডিফার্মেন্ট আমাকে কোথায় রাখবে না রাখবে আপনাকে বলবো কেন।




Leave a Reply

Your email address will not be published.