রবিউল ইসলাম, : সাতক্ষীরার শ্যামনগর সদর ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তা গাজী মোহাম্মদ আলী বিরুদ্ধে শ্যামনগর মৌজার ভূমি মালিকদের বিরুদ্ধে লিখিত নোটিশ দিয়ে মিথ্যা হয়রানির অভিযোগ উঠেছে। পহেলা মার্চ ২২ স্বাক্ষরিত লিখিত নোটিশে নকিপুর গ্রামের মৃত আনছার উদ্দিন খান এর পুত্র আব্দুল ছালাম খান কে বাদি করে একই গ্রামের মৃত ছকিমুদ্দীন এর পুত্র মোঃ মোকছেদ আলী কে বিবাদী করে এ নোটিশ পাঠানোর অভিযোগ করেন। আব্দুল ছালাম খান এর পরিবারের পক্ষ থেকে তার পুত্র যানান, আমার পিতা অসুস্থ সাতক্ষীরা মেডিকেলে চিকিৎসাধীন তিনি শারীরিকভাবে সুস্থ কিন্তু আমার পিতা বলেছেন আমি কোথাও কোন অভিযোগ করেনি আমকে খতি‌ করার জন্য ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তা গাজী মোহাম্মদ আলী অন্যের দ্বারা প্রভাবিত হয়ে তপশীল সম্পত্তি মৌজা – শ্যামনগর, খতিয়ান – ডি পি -১ ও ৫৫৯, দাগ হাল -৩২৮,৩২৮ / ৬৯০.৩২৮ / ৬৮৯ জমি -১.১০ একর মধ্যে নালিশী জমি -১০.৫১ একর উল্লেখ করেছেন।
এই পাতানো অভিযোগ সাজিয়েছে। একইভাবে নকিপুর গ্রামের মৃত আঃ কাশেম ( নাটু গাজী ) পুত্র আব্দুল জব্বার, মেহের আলীর পুত্র ওমর ফারুক এবং বিশু পাড়ের‌ পুত্র কাশেম‌ পাড়‌ সহ আরো কয়েকজনের নামে একইভাবে বাবি করে এলাকার ভূমি দস্যু খ্যাত
সভাপতি, ব্যস্তহারা ভূমিহীন সমাজ কল্যাণ সংস্থা।
সদস্য, কৃষি খাসজমি বন্দোবস্থা ও ব্যবসস্থাপনা কমিটি নকিপুর পরিচয় দানকারী মোকছেদ আলী কে বিবাদী করে এ নোটিশ পাঠানোর ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই। উল্লেখ থাকে যে বিগত কয়েক দিন আগে ২৯ জানুয়ারী গভীর রাতে শ্যামনগর মৌজার সুজা‌ মাহমুদ গাজীর ৬২ বছরের দখলীয় রেকর্ডোয় সম্পত্তি রাতের অন্ধকারে জবর দখল নেওয়ার অভিযোগ রয়েছে। ভূমি জবরদখল কারী ভূমিহীন পরিচয় দানকারী নেতা মোকছেদ ও বেআইনিভাবে ভূমি মালিকদের বাদি সাজিয়ে হয়রানি করার প্রতিবাদ করে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা। ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা জিএম মোহাম্মদ আলী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন প্রকৃতপক্ষে বাদী হবে মোকসেদ আলী কিন্তু ভুলবশত তাদেরকে বাদি করা হয়েছে। সরি ভাই ওটা কোনো বিষয় না বিষয়টা হলো মোকসেদ কে বাদি করতে হতো। বলছে তাদের আমি নোটিশ সাফ করার পরে জানতে পেরেছি এটা আসলে আমার ভুল হয়েছে। মোকসেদ বলেছে আমি তাদের কাছে জমি পাবো বইছেন অনেকে আমার কাছে কাগজ দিয়েছে তাদের দেখে বলে দিছি আপনাদের আর আসা লাগবে না। আপনার যদি কেউ থেকে থাকে পাঠিয়ে দেবেন আমি কাগজ দেখে মকসদকে বলে দেব ওখানে আর যাওয়া যাবে না।এ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি কামনা করেছেন ভুক্তভোগীরা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *