সমাজের আলো : শরীয়তপুর সদর উপজেলা লিগ্যাল এইড কমিটির সদস্যদের নিয়ে একটি উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে ৭ জুন মঙ্গলবার। উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মনদীপ ঘরাই এর সঞ্চালনায় আয়োজিত উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান।
সভায় আরো উপস্থিত ছিলেন জেলা লিগ্যাল এইড অফিসার ( সিনিয়র সহকারী জজ) মোঃ খালেদ মিয়া, সিনিয়র সহকারী জজ মোঃ সালাউদ্দিন সহ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

সভায় সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেন, দরিদ্র, অসহায় ও অস্বচ্ছল মানুষকে বিনা খরচে আইনগত সহায়তা প্রদানের জন্য আইনগত সহায়তা প্রদান আইন, ২০০০ প্রণয়ন করা হয়েছে। রাষ্ট্রের প্রতিটি নাগরিকের ন্যায়বিচারে প্রবেশাধিকার নিশ্চিত করতে না পারলে আইনের শাসন প্রতিষ্ঠা করা সম্ভব নয়। একজন নাগরিক যদি অর্থের অভাবে আদালতের আশ্রয় নিতে না পারে তা হবে সকলের লজ্জা, রাষ্ট্রের লজ্জা। বিনা খরচে আইনগত সহায়তা প্রদান করে এখন কল্যাণ রাষ্ট্রের পথে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

সভায় জেলা লিগ্যাল এইড অফিসার ( সিনিয়র সহকারী জজ) মোঃ খালেদ মিয়া জাতীয় আইনগত সহায়তা প্রদান আইন, ২০০০ এর উপর একটি সংক্ষিপ্ত আলোচনা করেন।এছাড়াও উক্ত সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা উপজেলা লিগ্যাল এইড কমিটিকে সক্রিয় করার অঙ্গীকার ব্যক্ত করেন।




Leave a Reply

Your email address will not be published.