সমাজের আলো :‘সরকার উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন গোলাম পরওয়ারসহ আট নেতা’ মিয়া গোলাম পরওয়ার (বামে) ও হামিদুর রহমান আযাদ

জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ আট নেতা বর্তমান সরকারকে অবৈধভাবে উৎখাত এবং প্রজাতন্ত্রের ব্যক্তিসত্তা বা সম্পত্তির ক্ষতিসাধনের উদ্দেশ্যে ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন। এছাড়া ২১ আগস্টের মত আরেকটি আগস্টের পুনর্জন্মের জন্য তাদের সহযোগী সংগঠন ছাত্রশিবিরকে প্রস্তুত করার অভিমত ব্যক্ত করে তারা। যা প্রত্যক্ষভাবে সন্ত্রাসী কর্মকাণ্ডে উদ্বুদ্ধ, জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টি ও জননিরাপত্তা বিঘ্নিত করার শামিল।

সন্ত্রাসবিরোধী আইনের মামলায় জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ আট নেতাকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত। আসামিদের কারাগারে পাঠানোর আবেদন করে আদালতের একটি প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক কাজী ওয়াজেদ আলী। ওই প্রতিবেদনেই এসব কথা উল্লেখ করেন তদন্ত কর্মকর্তা।

কারাগারে যাওয়া জামায়াতের অপর সাত নেতা হলেন- সংগঠনটির সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান, হামিদুর রহমান আযাদ, নায়েবে আমির মাওলানা আ ন ম শামসুল ইসলাম, নির্বাহী পরিষদ সদস্য ইজ্জত উল্লাহ, আব্দুর রব, মোবারক হোসেন ও সুরা সদস্য ইয়াসিন আরাফাত।

প্রতিবেদনে তদন্তকারী কর্মকর্তা উল্লেখ করেন, মামলার তদন্তে প্রাথমিকভাবে জানা যায়, আসামিরাসহ তাদের অন্যান্য সহযোগীরা ঘটনার দিন ও সময়ে ঘটনাস্থলে সমবেত হয়ে বর্তমান সরকারকে অবৈধভাবে উৎখাত, প্রজাতন্ত্রের ব্যক্তিসত্তা বা প্রজাতন্ত্রের সম্পত্তির ক্ষতিসাধনের উদ্দেশ্যে ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন। তাদের প্রস্তুত করা লিফলেটে বর্তমান সরকারপ্রধানকে বাঁচিয়ে রেখে ইসলামী রাষ্ট্র কায়েম সম্ভব নয় উল্লেখ করা হয়। এছাড়া ২১ আগস্টের মত আরেকটি আগস্টের পুনর্জন্মের জন্য তাদের সহযোগী সংগঠন ছাত্রশিবিরকে প্রস্তুত করার অভিমত ব্যক্ত করা, প্রত্যক্ষভাবে সন্ত্রাসীকাজে উদ্বুদ্ধ করার শামিল। যা জনসাধারণের মধ্যে আতঙ্ক সৃষ্টি এবং জননিরাপত্তা বিঘ্নিত করবে বলে প্রতীয়মান হয়েছে। এরইমধ্যে তাদের সহযোগী মনিরুল ইসলাম ও আবুল কালাম আজাদ মামলার ঘটনায় জড়িত থাকার বিষয়ে গ্রেফতার অপর আসামিদের জড়িয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *