সমাজের আলো :  প্রাডো গাড়িকে সাইড না দেয়ায় নিজেকে মেজর পরিচয়ে সাংবাদিককে মারধরের অভিযোগে সাদাত উল্লাহ নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। তিনি মূলত ভুয়া মেজর। মারধরের শিকার সাংবাদিকের নাম মাসুদুর রহমান। তিনি একটি বেসরকারি টেলিভিশনের প্রতিবেদক। ‌‌
আটককৃত ব্যক্তির আসল নাম সাদাত উল্লাহ অংকুর (৫৫)। তিনি হাবিব ব্যাংকে একসময় চাকরি করতেন বলে পুলিশের কাছে দাবি করেছেন। তবে আটককৃত ব্যক্তি সেনাবাহিনীর মেজর পদে কখনও চাকরি করেননি। এটি তার ভুয়া পরিচয় বলে নিশ্চিত হয়েছে পুলিশ।

শুক্রবার (১ এপ্রিল) বিকেলে রাজধানীর ধানমন্ডি এলাকার ৩ নম্বর রোডের ৫ নম্বর বাসার সামনে এই ঘটনা ঘটে।
ভুক্তভোগী মাসুদুর রহমান জানান, তিনি বিকেলে তার নিজের মোটর সাইকেলটি নিয়ে ধানমন্ডি ৩ নম্বার রোড ধরে একটি কাজে যাচ্ছিলেন। ‌এসময় তিনি সড়কটির ডান পাশ দিয়ে যাওয়ার সময় একটি গাড়ি এসে তার গতিরোধ করে। তিনি অপেক্ষা করতে থাকেন গাড়িটি তাকে সাইড দেবে। কিন্তু উল্টো গাড়ির মালিক নেমে তাকে গালাগালি শুরু করেন। এক পর্যায়ে গাড়িতে থাকা কয়েকজন যুবকসহ নেমে মাসুদুর রহমানকে মারধর করেন। ‌‌

মাসুদুর রহমান জানান, তাকে মারধরের আগে গাড়ি থেকে নেমে হামলাকারী সেই ব্যক্তি নিজেকে সেনাবাহিনীর একজন মেজর পরিচয় দেন। তার সাথে থাকা কয়েকজন যুবকের হাতে ওয়াকিটকি ছিল। সেই ব্যক্তি নিজেকে মেজর পরিচয় দেয়ায় আশপাশের লোকজন তাকে হামলা থেকে রক্ষা করতে আসেনি। একপর্যায়ে মাসুদ বিষয়টি থানা পুলিশকে জানালে ঘটনাস্থলে যায় পুলিশ। পরে মেজর পরিচয় দানকারী সেই ব্যক্তিকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

ধানমন্ডি থানার অফিসার ইনচার্জ ইকরাম আলী মিয়া বলেন, এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। ভুক্তভোগী সাংবাদিক অভিযোগ দিলে মামলা হবে। আটক ব্যক্তিকে থানায় রাখা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ চলছে। পুলিশ জানায়, আটককৃত ওই ব্যক্তি ভুয়া মেজর। ‌‌তিনি এলাকায় এই পরিচয় দিয়ে দাপটের সঙ্গে চলতেন। তার কোনো এক আত্মীয় নৌবাহিনীতে চাকরি করেন। ‌সেই পরিচয় পুঁজি করে ওই ব্যক্তি এলাকায় নিজেকে সেনাবাহিনীর মেজর পরিচয় দিতেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *