সমাজের আলো : দৈনিক স্পন্দন পত্রিকর কলারোয়া প্রতিনিধি ও কলারোয়া প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক সাংবাদিক আতাউর রহমানের বাবা আলহাজ্ব আকবর হোসেন মোল্লার কুলখানি সোমবার (৩ অক্টোবর) বিকেলে অনুষ্ঠিত হয়েছে।কলারোয়া উপজেলার চন্দনপুর ইউনিয়নের কাদপুর গ্রামে নিজ বাসভবন মোল্লা বাড়ি প্রাঙ্গণে কুলখানী অনুষ্ঠিত হয়। কুলখানীতে পরিবারের সদস্য ও আত্মীয়-পরিজন, মসজিদের ইমাম ও আলেমসহ ধর্মপ্রাণ মানুষ অংশ নেন।

উল্লখ ২০১৬ সালে (৩ অক্টোবর) রাতে সাতক্ষীরা একটি বেসরকারি হাসপাতালে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন আলহাজ্ব আকবর হোসেন মোল্লা। তিনি সমাজিক ব্যাক্তিত্ব একজন। যিনি সারা জীবন কল্যাণ করেছেন মানুষের। অনেক মানুষের শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত হয়েছেন। যিনি জীবনে কষ্ট করেছেন কিন্তু কখনো তার নীতি ও আদর্শ থেকে বিচ্যুত হননি। সগৌরবে পাড়ি দিয়েছেন জীবনের ৮৭ টি বছর।

জীবনে ৮৭ বছরের প্রতিটি মুহূর্ত সংগ্রামের সঙ্গে পাড়ি দিয়েছেন। গড়ে গেছেন এক বর্ণাঢ্য জীবনের ইতিহাস। তার কর্মময় জীবনে প্রাইমারী স্কুলে শিক্ষকতা দিয়ে শুরু। তারপরে পোস্ট অফিসের দায়িত্ব নেন। তিনি এলকায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পরিচালনা পরিষদের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি চন্দনপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও থানা কমিটির নেতৃত্ব দিয়েছেন। পাশাপাশি অনেক সামাজিক প্রতিষ্ঠান গড়ে তুলেছেন।মহৎ মরহুম হাজী মো. আকবর হোসেনের ছিলেন পাঁচ মেয়ে ও চার ছেলে বাবা। তার জামাতা শার্শা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *