সমাজের আলো ডেস্ক:
সাংবাদিক রেজাউল করিম মিঠুর উপর হামলার ঘটনায় মামলাটি বিচারের জন্য আমলে নিয়েছে সাতক্ষীরার চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে আদালতের বিজ্ঞ বিচারক মোঃ হুমায়ন কবির বাদী ও আসামী পক্ষের দীর্ঘ শুনানি শেষে মামলার চার্জশীট এবং আদালতে বাদী পক্ষের উত্থাপিত নারাজি ও বিভিন্ন ছবি, ভিডিও এবং মামলার বিষয়ে প্রকাশিত খবরের কাগজ পর্যালোচনা করে এ আদেশ দেন।
এ আদেশে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় মামলার বাদী সাংবাদিক রেজাউল করিম মিঠু ও তাঁর আইনজীবি এডভোকেট আসাদুজ্জামান দিলু আদালতের প্রতি সন্তোষ প্রকাশ করেন।
জানা যায়, ২০১৯ সালের ২৫ নভেম্বর সাংবাদিক রেজাউল করিম মিঠু সাতক্ষীরা সদর উপজেলার ব্রহ্মরাজপুর ইউনিয়নের নুনগোলা গ্রামে রাস্তার পাশের সরকারি গাছ কাটার সংবাদ সংগ্রহ করতে যায়। এতে ক্ষিপ্ত হয়ে ব্রহ্মরাজপুর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য ও কাঠ ব্যবসায়ী কোরবান আলী ও তার ছেলে বাবু ও ইয়াছিন আরাফাত, সহযোগী ওই এলাকার মহব্বত আলীর ছেলে ইবাদুল, শহিদুল, মকবুল ও মৃত. মনির উদ্দীন কারিগরের ছেলে মহব্বত আলীসহ আরও কয়েকজন অতর্কিত হামলা চালায়। এই হামলায় সাংবাদিক মিঠুর সাথে থাকা তার মেঝো ভাইকে কোরবান বাহিনী কুপিয়ে রক্তাক্ত জখম করে। এছাড়া হামলায় আরও আহত হয় আজহারুল ইসলাম ও এশার আলী।
এই হামলার ঘটনায় সাংবাদিক রেজাউল করিম মিঠু বাদী হয়ে ইউপি সদস্য কোরবান আলী সহ ৭জনকে আসামী করে সাতক্ষীরা থানায় একটি মামলা দায়ের করে। যার মামলা নং-৭৪, তারিখ: ২৫/১১/২০১৯ ইং। মামলাটি দীর্ঘ তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা এস,আই হাসানুজ্জামান মামলার প্রকৃত ঘটনা বাদ দিয়ে আসামীদের মাধ্যমে প্রভাবিত হয়ে আদালতে দায়সারা ও দুর্বল প্রকৃতির অভিযোগ পত্র দাখিল করে।
জি,আর-৭৯০/১৯ (সাতঃ) এই মামলায় সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে মামলার বাদী রেজাউল করিম মিঠু তাঁর আইনজীবির মাধ্যমে চার্জশীটের বিরুদ্ধে নারাজী দেয়। এবং মামলাটি পুনঃতদন্তের আবেদন জানায়। সাতক্ষীরার চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক মোঃ হুমায়ন কবির বাদী ও আসামী পক্ষের আইনজীবির দীর্ঘ শুনানি শেষে মামলার চার্জশীট এবং আদালতে বাদী পক্ষের উত্থাপিত নারাজি ও বিভিন্ন ছবি, ভিডিও এবং মামলার বিষয়ে প্রকাশিত খবরের কাগজ পর্যালোচনা করে চার্জশীটের সকল ধারার সাথে ৩০৭ ধারা অন্তর্ভূক্ত করে বিচারের জন্য মামলাটি আমলে নেন।
মামলার বাদী রেজাউল করিম মিঠু দৈনিক ভোরের কলাম ও প্রিয়নিউজটোয়েন্টিফোর ডটকমের সাতক্ষীরা জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত।
মামলার শুনানিতে বাদী পক্ষে এ্যাডভোকেট আসাদুজ্জামান দিলু ও আসামীদের পক্ষে এ্যাডভোকেট এবিএম আনিসুজ্জামান আনিস অংশ নেন।
এ ব্যাপারে সাতক্ষীরার চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের পরিদর্শক অমল রায় মামলাটি বিচারের জন্য আমলে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেন।




Leave a Reply

Your email address will not be published.