মো: রাহাতুল ইসলাম : প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্থা ও গ্রেপ্তারের প্রতিবাদ,নিন্দা এবং নিঃশর্ত মুক্তির দাবিতে প্রথম আলো বন্ধুসভা সাতক্ষীরার উদ্যোগে হেড সংস্থা এবং টিআইবি’র সদস্যদের অংশগ্রহণে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন পালন করা হয়েছে।বৃহস্পতিবার (২০ ই মে) সকাল ৯ টা থেকে ঘন্টাব্যাপী সাতক্ষীরা পাকাপোলের উপরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা ও গ্রেপ্তারের প্রতিবাদ,নিন্দা এবং নিঃশর্ত মুক্তির প্রতিবাদে অনুষ্ঠিত মানবন্ধনে সভাপতিত্ব করেন সাতক্ষীরা প্রথম আলো বন্ধুসভার সভাপতি মরিয়াম কেয়া।

দৈনিক ঢাকা টাইমস’র সাতক্ষীরা প্রতিনিধি ও ডেইলি সাতক্ষীরার বার্তা সম্পাদক এম. বেলাল হোসাইনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপি, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জী, মানবাধিকার কর্মী মাধবচন্দ্র দত্ত, ডেইলি সাতক্ষীরার সম্পাদক হাফিজুর রহমান মাসুম, সিনিয়র সাংবাদিক সেলিম রেজা মুকুল, সাংবাদিক রঘু নাথ খাঁ, সাতক্ষীরা প্রথম আলো বন্ধুসভার সহ-সভাপতি রবিউল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক পথিক চন্দ্র দাস,যুগ্ম সাধারণ সম্পাদক রাহাদ খান,দপ্তর সম্পাদক আরিফুল ইসলাম, বিজ্ঞান বিষয়ক সম্পাদক মোঃ ইমরুল হাসান তুহিন,সদস্য তরিকুল ইসলাম অন্তর,টিআইবি ইয়েস সদস্য প্রজ্ঞা লাবনি,হেড সংস্থার সদস্য রোজিনা ইসলাম প্রমুখ।

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে সাংবাদিকরা বলেন, প্রতিথযশা নির্ভীক সাংবাদিক রোজিনা ইসলামকে যেভাবে নির্যাতন করা হয়েছে সেটি নির্মম ও বর্বর। স্বাস্থ্য মন্ত্রনালয়ের উপ সচিব জেবুন্নেচ্ছা খানম সাংবাদিকের গলার টুটি চেপে ধরে হত্যাচেষ্টা করে সরকারকেই বেকায়দায় ফেলানোর অপচেষ্টা চালিয়েছেন। তার স্থাবর অস্থাবর সম্পত্তির পাহাড় দুর্নীতির প্রমাণ করায়। অথচ তার শাস্তি না হয়ে দুর্নীতির সংবাদ প্রকাশ করায় উল্টো সাংবাদিকের নামে মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। রিমান্ড আবেদন করা হয়েছিল। আমরা সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি ও ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানাচ্ছি।

মানববন্ধনে বক্তারা আরও বলেন, দেশ এখন উন্নয়নের মহাসড়কে। কিন্তু সরকারের বিভিন্ন মহলে ঘাপটি মেরে থাকা দুর্নীতিবাজ আমলারা সে উন্নয়নকে বাধা গ্রস্থ করার জন্য কোটি কোটি টাকা লোপাট করে যাচ্ছে। তাদের বিরুদ্ধে সাংবাদিকরা কলম ধরলেই তাদের গাঁ জ্বলে ওঠে। সাংবাদিকদের উপর হামলা হয়। মামলা হয়। আমরা রোজিনা ইসলামদের জন্য গর্বিত আর জেবুন্নেছাদের জন্য লজ্জিত। রোজিনা ইসলামের জামিন ধরতে হবে কেন? তাকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।এসময় সাতক্ষীরা প্রথম আলো বন্ধুসভার সভাপতি মরিয়াম কেয়া বলেন, যতক্ষণ পর্যন্ত সাংবাদিক রোজিনা ইসলামকে স্ব-সম্মানে নিঃশর্ত মুক্তি দেওয়া না হয় সাতক্ষীরা বন্ধুসভার সদস্যরা ততক্ষণ রাজপথে থাকবে। তিনি মানবতার মা প্রধনমন্ত্রীর শেখ হাসিনার নিকট অতিদ্রুততার সাথে রোজিনা ইসলামের নামে আনিত মিথ্যা মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তির এবং হেনস্থাকারীদের বিচারের দাবী জানান।




Leave a Reply

Your email address will not be published.