সমাজের আলো : সাতক্ষীরার আশাশুনি উপজেলার বড়ডল ইউনিয়নের ৯নং ওয়াডের তুষারডাঙা বটতলা বিল মাঠে গত ১ সপ্তাহ যাবত চলছে রমরমা জুয়ার আসর। তবে রমরমা জুয়ার আসর গত ১সপ্তাহ যাবত চললেও স্থানীয় প্রশাসনের কেউ কিছু জানেন না বলে সাংবাদিকদের জানান। সরেজমিনে জানা গিয়ে দেখা যায়, এলাকার চিহ্নীত জুয়াড়ি
জুয়া খোকন, আসাদুজ্জামান খোকা, শফি, সামাদ, শহিদুল তুষারডাঙা বটতলা বিল মাঠ প্রতিদিন রাত দশটা থেকে গভীর রাত পর্যন্ত চালিয়ে যাচ্ছে তাশ ও গুটি খেলার জুয়ার আসর। ওই জুয়ার আসরে বিভিন্ন এলাকা থেকে আগত কুখ্যাত জুয়াড়িরা এসে সমবেত হচ্ছে। এছাড়া স্থানীয় দিন মজুর,ভ্যানচালক,তরুণ ও কলেজ পড়ুয়া ছাত্ররা অংশ নিচ্ছে জুয়া খেলায়।
স্থানীয় নাম না বলা প্রকাশে অনেকে বলেন, প্রতিদিন হাজার টাকা থেকে লক্ষ লক্ষ টাকার জুয়া খেলায় মেতে উঠেছে জুয়াড়িরা। অনেকে জুয়া খেলে শুন্য হাতে ফিরে যাচ্ছে বাড়িতে। জুয়াড়িদের অধিকাংশ টাকা চলে যাচ্ছে এলাকার কিছু প্রভাবশালী লোকদের হাতে। জুয়ার ও নেশার টাকা জোগাড় করতে এলাকার উঠতি বয়সের ছেলেরা চুরি, ডাকাতী পকেটমারাসহ নানারকম অপকর্মের সাথে জড়িয়ে পড়ছে। এর ফলে এলাকায় চুরির প্রবণতা বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

আর কয়েক দিন বাদেই এস,এসসি পরীক্ষা তারপরও স্থানীয় প্রশাসন ও নেতাদের ম্যানেজ করে তুষার ডাঙা বটতলা বিল মাঠে চলছে প্রকাশ্যে চলছে জুয়ার আসর। অবৈধ ভাবে জুয়ার আসরের বিষয়ে জানতে চাইলে আশাশুনি থানার ভারপ্রাপ্ত ইনচার্জ মোমিনুর রহমান সাংবাদিকদের জানান, কোথায় জুয়ার আসর চলেছে এ সংক্রান্ত বিষয়টি আমাদের জানা নেই।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *