সমাজের আলো  : তালা উপজেলার নগরঘাটা পোড়ার বাজারে রাজনগর টেলিকম এন্ড মোবাইল সার্ভিসিং নামের দোকানে আরিফুল নামের এক মোবাইল সার্ভিসিং মিস্ত্রি স্কুলগামী শিক্ষার্থীসহ উঠতি বয়সী তরুণদের মোবাইলে টাকার বিনিময়ে পর্নোগ্রাফি ভিডিও বিক্রয়, বিতরণ এবং সরবরাহ করে আসছে। সে সদর উপজেলার লাবসা ইউনিয়নের রাজনগর গ্রামের আজিতের ছেলে। সাতক্ষীরা সদর উপজেলা থেকে তালা উপজেলার নগরঘাটা ইউনিয়নে এসে তার পর্নোগ্রাফির ব্যবসা পরিচালনা করায় চিন্তিত এলাকার সচেতন ব্যক্তিরা।

মোবাইল সার্ভিসিং দোকান পরিচালনার আড়ালে ইলেকট্রনিক্স ডিভাইস কম্পিউটারের মাধ্যমে বিভিন্ন প্রকার পর্ন ভিডিও, অশ্লীল ছবি ও গান আদান-প্রদান ও পাশ্যবর্তি কয়েকটি বাজারের কম্পিউটার দোকানদারদের হার্ডডিস্কে প্রতি মঙ্গলবার এসব পর্নোগ্রাফি সরবারাহ করে থাকে।

সাধারণত পর্নোগ্রাফি প্রদর্শনের ফলে নৈতিক ও সামাজিক মূল্যবোধের অবক্ষয় ঘটছে এবং বিভিন্ন অপরাধ সংঘটিত হচ্ছে। এক্ষেত্রে সামাজিক মূল্যবোধের অবক্ষয় রোধ জরুরি।

নাম প্রকাশে অনিচ্ছুক বাজারের কয়েকজন ব্যবসায়ী বলেন, অন্য উপজেলা থেকে এসে আমাদের এলাকার পরিবেশ, উঠতি বয়সি শিক্ষার্থী, কিশোর ও যুবকদের মানসিকভাবে ক্ষতিসাধণ করলে আমরা মেনে নেব না।

এ বিষয়ে বাজার কমিটির সভাপতি সাইদুল আলম বাবলু বলেন, আমরা যারা অবিভাবক আছি, তাদের আরো বেশি সতর্ক হতে হবে। শুধু পোড়ার বাজার বলে কথা না, ইউনিয়নের কোন জায়গায় এমন ধরণের জঘন্য কাজে কেউ জড়িত থাকলে প্রশাসনের সহায়তায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।




Leave a Reply

Your email address will not be published.