সমাজের আলো : সাতক্ষীরার দুই শ্রমিককে জিম্মি করে আটকে রাখার অভিযোগ উঠেছে চাঁদপুর সদরের ঈদ গাঁ ফেরিঘাট সংলগ্ন মায়ের দোয়া ব্রিক ফিল্ডের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) রাত ১০ টায় আইন বহিঃর্ভূত আটকে রাখার ঘটনা ঘটিয়ে আলোচনার জন্ম দিয়েছেন ব্রিক ফিল্ডটির কর্তৃপক্ষ।

 

জানা যায়, ইট ভাটায় শ্রমিক দিয়ে কাজ করার জন্য সাতক্ষীরার এক ঠিকাদারের সাথে কাগজপত্রের মাধ্যমে চুক্তি করেন ইটভাটা কর্তৃপক্ষ। পরে তিনি কাগজপত্র অনুযায়ী কাজ না করে অর্থ কেলেঙ্কারি করে লাপাত্তা হন। আর এই জন্য ওই ঠিকাদারকে কাছে পেতে সাতক্ষীরার বাসিন্দা দুই অসহায় দিন মজুরকে জোড়পূর্বক আইন বহিঃর্ভূতভাবে জিম্মি করে আটক রাখেন মায়ের দোয়া ব্রিক ফিল্ডের ম্যানেজার সালাম ও মালিক বাবু বালা।

আরও জানা যায়, আটক দুই শ্রমিক হচ্ছেন সাতক্ষীরা সদরের চুপড়িয়া গ্রামের হাসান ও জয়নাল।

মুঠোফোনে তারা জানান, আমরা খেটে খাওয়া মানুষ। ব্রিক ফিল্ড কর্তৃপক্ষ অন্যের অপরাধ আমাদের ওপর চাপাতে অহেতুক আমাদের জিম্মি করে রাখছে। আমাদেরকে ওনাদের হাত থেকে বাঁচাতে পুলিশ সুপারসহ সকলের সহযোগিতা কামনা করছি।

অভিযোগ প্রসঙ্গে সত্যতা স্বিকার করে মায়ের দোয়া ব্রিক ফিল্ডের ম্যানেজার সালাম বলেন, যেই ঠিকাদার আমাদের টাকা নিয়ে লাপাত্তা তাদের বাড়ি সাতক্ষীরা। এমনকি ঠিকাদারের সঙ্গে এই শ্রমিকদের একজন পারিবারিক যোগসূত্র থাকতে পারে। তাই মালিক বাবু বালার নির্দেশনায় ওদেরকে আটক করে রেখেছি।

অন্যের অপরাধে এভাবে সাধারণ শ্রমিককে আটক করে রাখা যায় কিনা এমন প্রশ্নের উত্তর খুঁজতে মায়ের দোয়া ব্রিক ফিল্ডের মালিক বাবু বালাকে একাধিকবার কল করলেও তিনি ফোন কল রিসিভ করেননি।




Leave a Reply

Your email address will not be published.