সমাজের আলো : সাতক্ষীরার সাবেক জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের বিরুদ্ধে আদালতে বহুমুখী দুর্নীতি ও চাঁদাবাজির মামলা হয়েছে। আজ সোমবার সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি দায়ের করেন ঢাকাস্থ দৈনিক গনকন্ঠের সাতক্ষীরা প্রতিনিধি মো. শাহ আলম।আদালতের বিচারক জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান মামলাটি গ্রহন করেন। তিনি এ সময় বাদির জবানবন্দি গ্রহন করেন এবং পরবর্তী আদেশের জন্য আগামী ২৭ জানুয়ারী দিন ধার্য্য করেন।

মামলার বাদি মো. শাহ আলম তার আরজিতে বলেন, এস.এম মোস্তফা কামাল ২০১৯ সালের ১৮ অক্টোবর থেকে ২০২১ এর ৩১ ডিসেম্বর পর্যন্ত সাতক্ষীরায় জেলা প্রশাসক হিসেবে তার কার্যকালে নানা ধরনের দুর্নীতি ও চাঁদাবাজি করেছেন।এর মধ্যে রয়েছে শহরের প্রাণ সায়ের খাল খননে দুর্নীতি, মুজিববর্ষে নতুন গৃহ নির্মানে দুর্নীতি, ক্লিন সাতক্ষীরা গ্রীন সাতক্ষীরা প্রকল্পের নামে দুর্নীতি, ইটভাটা মালিকদের কাছে চাঁদাবাজি, জাতীয় দিবস পালনের নামে টাকা আদায় করে আত্মসাত করেছেন তিনি।

এছাড়া জেলার বিভিন্ন সমিতির কাছ থেকেও নানা উছিলায় চাঁদা আদায় করেছেন তিনি। তার কার্যকালে এসব খাতে ১৫ কোটি টাকারও বেশি চাঁদাবাজি করে তিনি তা আত্মসাত করেছেন বলে বাদি তার আরজিতে উল্লেখ করেছেন।এ মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাড. শাহনাজ পারভিন মিলি বলেন, আদালত মামলাটি গ্রহন করেছেন এবং বাদির জবানবন্দি রেকর্ড করেছেন। তিনি আরো জানান, আগামী ২৭ জানুয়ারি এই মামলা সংক্রান্ত পরবর্তী আদেশ জারির দিন ধার্য্য করেছেন।




Leave a Reply

Your email address will not be published.