সমাজের আলো : সাতক্ষীরায় এডভোকেসি নেটওয়ার্ক এবং সিভিল সোসাইটি অর্গানাইজেশন সদস্যদের ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারী উন্নয়ন সংস্থা ওয়েভ ফাউন্ডেশনের আয়োজনে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন প্রকল্পের আওতায় শনিবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১০ টায় ম্যানগ্রোভ সভাঘর হলরুমে এ সভা অনুষ্টিত।
অবসরপ্রাপ্ত অধ্যক্ষ পবিত্র মোহন দাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ১২ নং খলিল নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক প্রনাব ঘোষ বাবলু, শিক্ষক মনিরুল হক সরদার,শিক্ষক শেখ শাহাজান আলী শাহিন, সামসের সাধারন সম্পাদক গোপাল চন্দ্র মুন্ডা, সাংবাদিক জুলফিকার রায়হান, সাংবাদিক জাহাঙ্গীর হোসেন,সাতক্ষীরা সদর সহ ৭ টি উপজেলার ওয়েভ ফাউন্ডেশনে উপজেলা কমিটির সদস্য বৃন্দরা, প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন ওয়েভ ফাউন্ডেশনের বিভাগীয় পরিচালক মোঃ জহির উদ্দিন

এসময় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশ গ্রহণ প্রকল্পে এডভোকেসি নেটওয়ার্ক এর মানবাধিকার, গণতন্ত্র, সুশাসন, নারীর ক্ষমতায়ন ও এডভোকেসি বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।
উল্লেখ্য স্থানীয় পর্যায়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠী যাতে তাদের অধিকার বা দাবি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করতে পারে সে জন্য এই প্রকল্পের আওতায় কমিউনিটিতে নেতৃত্বদানকারী ব্যক্তিবর্গকে নিয়ে সাতক্ষীরা জেলার প্রতিটি উপজেলায় ২৫ জন করে সদস্য নিয়ে এডভোকেসি নেটওয়ার্ক কমিটি গঠন করা হয়েছে। যারা পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে সহযোগিতা করবে।




Leave a Reply

Your email address will not be published.