সমাজের আলো : আসামী ছাড়িয়ে দেওয়ার নাম করে চাঁদাবাজির টাকাসহ আটক হয়েছে হাবিবুল্লাহ নামের এক ব্যক্তি। সোমবার বেলা ১১টার দিকে থানার বাইরে টাকা নেওয়ার সময় আটক হন তিনি। হাবিবুল্লাহ খানপুর পশ্চিমপাড়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে।
সুত্রে জানা যায়, গত বুধবার রাতে ধর্ষণ মামলা আসামী সাতানির জাকির হোসেন গ্রেপ্তার হয়। এ খবর পেয়ে কিছু সময় পর জাকিরের স্ত্রী রোকেয়া বেগমের সাথে তার পূর্বপরিচিত হাবিবুল্লাহ যোগাযোগ করেন। হাবিবুল্লাহ রোকেয়াকে বলেন-এখনই তার স্বামীকে ছাড়ানোর ব্যবস্থা করতে হবে। তা না হলে তাকে নির্যাতন করবে পুলিশ। তখন হাবিবুল্লাহ পুলিশের নাম ভাঙিয়ে ১লাখ ২০ হাজার টাকা দাবি করে। রোকেয়া হাবিবুল্লাহর হাতে ১০ হাজার টাকা দেয় তার স্বামীকে ছাড়ানোর জন্য। হাবিবুল্লাহ বাকি ১লাখ ১০ হাজার টাকা নিয়ে সকালে থানায় আসতে বলেন রোকেয়াকে। সকালে রোকেয়া ১০ হাজার টাকা জোগাড় করে থানার সামনে আসে। কিছুক্ষণ পর হাবিবুল্লাহ থানার বাইরে রোকেয়ার কাছ থেকে ১০ হাজার টাকা নিয়ে বাকি টাকা চায়। রোকেয়া বাকি ১লাখ টাকা দুপুরের মধ্যে দিবে বলে জানায়। বাকি টাকা না পেয়ে ক্ষিপ্ত হাবিবুল্লাহ জাকিরের স্ত্রী রোকেয়াকে গালিগালাজ করে ও জাকিরকে নির্যাতনের হুমকি দিতে থাকে।
ঘটনাটি সাতক্ষীরা সদর থানার এসআই আব্বাসের নজরে আসলে তিনি গোলযোগের কারণ জানতে চান। তখন জাকিরের স্ত্রী রোকেয়া পুরো ঘটনা পুলিশ কর্মকর্তার কাছে খুলে বলেন। প্রতারণার বিষয়ে জানতে পেরে তাৎক্ষণিক হাবিবুল্লাহকে ১০ হাজার টাকাসহ আটক করে থানায় নিয়ে আসেন ওই পুলিশ কর্মকর্তা। এ ঘটনায় রোকেয়া বেগম বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন।
প্রতারক আটকের বিষয়ে সাতক্ষীরা সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) বিশ্বজিৎ জানান, আমরা প্রতারণার বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করি। রোকেয়া বেগমের টাকা উদ্ধার করে ফিরিয়ে দেয়া হয়েছে। এ ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *