সমাজের আলো : সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) এর দায়িত্বপুর্ণ এলাকা সাতক্ষীরা জেলার ৯৯তম ব্যাচ (সিপাহী জিডি) পুরুষ পদে রিক্রুটিং চলাকালীন সময় গত ১৮ জুলাই ২০২২ তারিখ ০২ জন প্রতারক চক্রের সদস্যকে আটক করা হয়।

রিক্রুটিং চলাকালীন সময় প্রতারক (দালাল) চক্রের সদস্য আটক। গত ১৭ হতে ২০ জুলাই ২০২২ তারিখ পর্যন্ত অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকার সাতক্ষীরা জেলার ৯৯তম ব্যাচ (সিপাহী জিডি) পুরুষ পদে রিক্রুটিং চলাকালীন সময় গত ১৮ জুলাই ২০২২ তারিখ ১৩০০ ঘটিকায় ০১ নং জিপি গেইট সংলগ্ন হতে সন্দেহজনকভাবে চলাফেরা করতে দেখে সুমাল কুমার সানা, পিতা-গোষ্ট পদ সানা, গ্রাম-কাঠালতলা, পোস্ট-আকরাতলা, থানা ও জেলা-সাতক্ষীরাকে কর্তব্যরত জিপি সদস্য আটক করে। আটককৃত ব্যক্তিকে জিঞ্জাসাবাদে জানা যায় মোঃ ইকবাল হোসেন (অবসর প্রাপ্ত সেনা সদস্য), পিতা-গোলাম মোস্তফা, গ্রাম-মুকন্দপুর, পোষ্ট-আখড়াখোলা, থানা ও জেলা-সাতক্ষীরা দীর্ঘদিন ধরে এ চক্রের সাথে জড়িত। আরও জানা যায়, প্রার্থী ৯৯ জিডি-২৪১২৩৭, সনৎ সরকার, পিতা-মৃত্যুঞ্জয় সরকার, গ্রাম- কাশিনাথপুর, পোষ্ট-ধুলিহার, থানা ও জেলা-সাতক্ষীরা এর সাথে ১০,৫০,০০০/- (দশ লক্ষ পঞ্চাশ হাজার) টাকার বিনিময়ে বিজিবিতে ভর্তির বিষয়ে ষ্ট্যাম্পে চুক্তিবদ্ধ হয় এবং ০২ টি ব্লাংক চেক প্রদান করে। পরবর্তীতে ঐদিন বিকালে কৌশলে মোঃ ইকবাল হোসেনকে (অবসর প্রাপ্ত সেনা সদস্য) ১০০/ টাকার ০৬ টি ব্লাংক ষ্ট্যাম্প ও ০২ টি ব্লাংক চেকসহ আটক করা হয়। আটককৃত প্রতারক (দালাল) চক্রের সদস্যদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সাতক্ষীরা সদর থানায় সোপর্দ করা হয়েছে।
বিজিবিতে সিপাহী পদে ভর্তি কেবলমাত্র সংবাদপত্রে বিজ্ঞপ্তি ও মোবাইল এসএমএসএ উল্লেখিত তারিখ ও স্থান অনুযায়ী বিজিবি রিক্রুটিং টিমের মাধ্যমেই হয়ে থাকে।বিছিন্ন কোন স্থান, সময় বা ব্যক্তিবর্গের মাধ্যমে নয়। প্রার্থীর যোগ্যতাবলেই সিপাহী পদে নির্বাচিত হন। কোন ব্যক্তির তদবির, সুপারিশ বা অর্থের বিনিময়ে নয়। কিছু প্রতারক (দালাল) চক্র এক শ্রেণীর প্রার্থীকে টার্গেট করে বিজিবিতে ভর্তির আশ্বাস দিয়ে মোটা অংকের টাকা দাবি করে এবং চুক্তিবদ্ধ হয়। অথচ ঐ প্রতারক (দালাল) চক্র বিজিবিতে লোক ভর্তির কোন ক্ষমতাই রাখে না। পরবর্তীতে রিক্রুটিং অফিসারের মাধ্যমে প্রার্থী নিজ যোগ্যতাবলে বিজিবিতে চূড়ান্ত ভাবে নির্বাচিত হলে প্রতারক (দালাল) চক্র প্রার্থীর কাছ থেকে অবৈধভাবে টাকা গ্রহণ করে থাকে।

প্রতারক (দালাল) চক্রের সদস্য ০২ জনকে আটক করার বিষয়টি লেঃ কর্নেল মোহাম্মদ আল-মাহমুদ, পিএসসি, অধিনায়ক, সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) নিশ্চিত করেছে।. সাতক্ষীরা ব্যাটালিয়নের সকল সদস্যগণ সাতক্ষীরা জেলার সীমান্ত সুরক্ষা এবং প্রতারক (দালাল) চক্রের সদস্যদের দমনে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *