সমাজের আলো : লন্ডন প্রবাসীর বাড়ি সংলগ্ন রাস্তার প্রাচীর ভেঙে গুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে এক যুবলীগ নেতার বিরুদ্ধে। শুক্রবার সকাল ৮টার দিকে সাতক্ষীরা শহরের মেহেদীবাগে এ ঘটনা ঘটে।মেহেদীবাগের লন্ডন প্রবাসী মোঃ সাইফুজ্জামান সবুজের স্ত্রী শামীমা খাতুৃন জানান, ২০১৮ সালে মশরুল আলম ও নাদিয়া আলমের কাছ থেকে সাড়ে নয় শতক জমি ৫০ লাখ টাকায় কেনন তারা। ২০২০ সালের জানুয়ারি মাসে তারা সেখানে বহুতল খবন নির্মাণের কাজ শুরু করেন। এর কিছুদিন পর তাদের বাড়ির রাস্তার উত্তর পাশে অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা আঞ্জুমানারা খ্তাুনের প্রায় সাত শতক জলাজমি রয়েছে। ওই জমিতে রাস্তা বাদ দিয়ে প্রাচীর ছিল। তারা (শামীমা)বাড়ি শুরু করার কয়েকদিন পর আঞ্জুমানারা ওই প্রাচীর ভেঙে দিয়ে কয়েক মাস পর রাস্তার দিকে ছয় ফুট এগিয়ে এসে আবারো প্রাচীর দেন। এ নিয়ে তাদের বিরোধ বাাঁধায় চলে আসছিল। বিষয়টি নিয়ে কয়েক মাস আগে তিনি থানায় অভিযোগ করলেও প্রতিপক্ষ আঞ্জুমানারা থানায় যাননি। একপর্যায়ে তার ভাই রাসেদ হাসান বাবু তাদেরকে বিভিন্ন সময়ে হুমকি ধামকি দিতে থাকেন। কয়েক মাস আগে তিনি (শামীমা) পৌরসভার আমিন ও পৌর কাউন্সিলর শফিক উদ দৌলা সাগরসহ গোয়েন্দা পুলিশের এক কর্মকর্তার উপস্থিতিতে মাপ জরিপ মেষে বাড়ি নির্মাণ কাজ চলাকালে নিজের বাড়ির সামনের অংশে রাস্তার কিছু অংশে প্রাচীর দিয়ে দেন।

শামীমা অভিযোগ করে বলেন, শুক্রবার সকালে তারি বাড়িতে মিস্ত্রীরা কাজ করছিল। এমন সময় আঞ্জুমানারার ভাই উত্তর কাটিয়ার যুবলীগ নেতা রাসেদ হাসান বাবুর নেতৃত্বে আঞ্জুমানার খাতুনের উপস্থিতিতে ২৫/৩০ জন হাতে দা, শাবল, লোহার রডসহ এসে তার বাড়ির সামনের রাস্তার প্রাচীর ভেঙে গুড়িয়ে দেন। বিষয়টি থানায় জানালে উপপরিদর্শক অহেদুজ্জামান ঘটনাস্থলে আসেন। এ সময় হামলাকারিরা তাদেরকে দেখে নেওয়ার হুমকি দেন।

জানতে চাইলে রাসেদ হাসান বাবু নিজেকে যুবলীগের সদস্য দাব্ িকরে বলেন, তার বোন আঞ্জুমানারা ১৯৯৯ সালে রাস্তাসহ ৭ দশমিক ৪৭ শতক জমি কেনেন আব্দুস সবুরের কাছ থেকে। বোনের জমির রাস্তার বিপরীতে ২০১৮ সালে জমি সাড়ে নয় শতক জমি কেনেন সাইফুজ্জামান দম্পতি। তাদের জমির শেষ সীমানা পর্যন্ত নকশায় রাস্তা নেই। যদিও বাড়ি করার সময় সাইফুজ্জামান সবুজকে ছয় ফুট রাস্তা ব্যবহার করতে দিয়েছিলেন তিনি। পরবর্তীতে সাইফুজ্জামান ওই রাস্তা নিজের দাবি করে নির্বাচন চলাকালে তিনি ব্যস্ত থাকায় তড়িঘড়ি করে পাঁচ ফুট উঁচু করে প্রাচীর দিয়ে নেন। প্রশাসনের কাছে বারবার অভিযোগ করার পর শামীমা তাতে কর্ণপাত না করায় শুক্রবার সকালে ওই প্রাচীর ভেঙে দেওয়া হয়েছে। আইনে তারা রাস্তা পেলে অবশ্যই দিয়ে দেওয়া হবে।
সাতক্ষীরা সদর থানার উপ-পরিদর্শক অহেদুজ্জামান জানান, মীমাংসার স্বার্থে উভয়পক্ষকে শনিবার সকাল ১০টায় থানায় ডাকা হয়েছে।




Leave a Reply

Your email address will not be published.