সমাজের আলো : শহর উপকণ্ঠের তালতলা এলাকায় জনৈক বলাই সরকার এর শরিকদের নিকট থেকে প্রতিবেশি আতিয়ার রহমান ৩৭ শতক জমি ক্রয় পূর্বক দখলে নিয়ে ফের বলাই সরকারের ৩৭ শতক জমি দখলে নিয়ে ও বাড়ি ঘর ভাংচুর করে তুলে দেয়ার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান যুব ঐক্য পরিষদ সাতক্ষীরা জেলা শাখা আয়োজিত মানববন্ধনে সংগঠনের যুগ্ম আহবায়ক মিলন রায় এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক বাবু স্বপন কুমার শীল। অন্যান্যের মধ্যে নিত্যনন্দ আমীন, ডা. অশীম বিশ্বাস, সুজন বিশ্বাস, ভূমিহীন নেতা কওছার আলী, আব্দুস সামাদ ও শেখ আলমগীর হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, বিশ বছরের অধিক সময় ধরে শহর উপকণ্ঠের তালতলা গ্রামের মৃত শতীষ চন্দ্র সরকারের ছেলে বলাই সরকারের ৩৭ শতক জমি ওই এলাকার প্রভাবশালি ভূমিদস্য আতিয়ার রহমান জোর পূর্বক দখল করে বাড়ি ঘর ভেঙ্গে অন্যত্র সরিয়ে দিয়ে নিজ আয়ত্বে নেয়। এর আগে বলাই সরকারের চাচা হাজু সরকার ও ভুলু সরকারের নিকট থেকে পৈত্রিক শরিক অংশ ৩৭ শতক জমি কোবলা দলিল মুলে ক্রয় করে আতিয়ার রহমান। এই ৩৭ শতক জমি কিনে পরে আরেক শরিক বলাই সরকারের ৩৭ শতক জমিও দখলে নেয়। জমি জায়গা বাড়ি ঘর হারিয়ে বৃদ্ধা মাকে নিয়ে পথে পথে ঘুরছে বলাই ও তার পরিবার। বিষয়টি সচেতন মহলের নজরে আসলে উক্ত বলাই এর জমি উদ্ধারের চেষ্টা করলে গত সপ্তাহে তথাকথিত মানববন্ধনে উদ্ধারকারিদের ভুমিদস্যু ও চাঁদাবাজ হিসেবে আখ্যায়িত করে অপপ্রচার চালায়।

এমনকি বলাইসহ তার অন্যান্য লোকজনদের নামে মিথ্যা চাঁদাবাজির মামলা করার চেষ্টা করে এই ভুমিদস্যু আতিয়ার। মানববন্ধনে এসব মিথ্যা অপপ্রচার ও ষড়যন্ত্রের তীব্র প্রতিবাদ জানানো হয়।সভায় বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক রাজনৈতিক ও ভূমিহীন সংগঠন একাত্মতা প্রকাশ করে এবং বক্তব্যের মধ্যদিয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষন পূর্বক আগামী এক সপ্তাহের মধ্যে বলাই সরকারের জমি ও ভিটাবাড়ি বুঝে দেওয়া ও পরিবারটির জীবনের নিরাপত্তা দিতে দাবী জানান বক্তারা।




Leave a Reply

Your email address will not be published.