সমাজের আলো : সাতক্ষীরার জেলা পরিষদ চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম পুনরায় জেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সাতক্ষীরা জেলার ৭টি উপজেলার ৭৮টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্যদের সাথে মতবিনিময় করছেন।

মোঃ নজরুল ইসলাম সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হিসেবে বিজয়ী হয়ে ২০১৭ সালের ১১ জানুয়ারী হতে ২০২২ সালের ১৭ এপ্রিল পর্যন্ত সফল জেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এরপর ২০২২ সালের ২৭ এপ্রিল হতে ১১ সেপ্টেম্বর পর্যন্ত জেলা পরিষদ প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেছেন।
এক প্রশ্নের জবাবে জেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে ৫ বছর ৩ মাস ৬ দিন দায়িত্ব পালনকালে সাতক্ষীরা জেলার উন্নয়নে তাঁর ভূমিকা সম্পর্কে মোঃ নজরুল ইসলাম বলেন, তিনি সাতক্ষীরা জেলার ৭টি উপজেলার ৭৮টি ইউনিয়নের বিভিন্ন মজজিদ, মন্দির, গির্জা, মাদ্রাসা, স্কুল, কলেজ, খেলার মাঠ, ক্লাব-সংগঠন, কবরস্থান ও শ্মশানঘাট উন্নয়ন, গ্রামীণ রাস্তা-কালভার্টসহ অবকাঠামোগত উন্নয়ন, গরীব শিক্ষার্থীদের আর্থীক সহায়তা, আপোদকালীন সহায়তা এবং মানবিক উন্নয়নসহ বিভিন্ন উন্নয়নে অন্তত: ৪০ কোটি টাকার উর্ধে উন্নয়নমূলক কর্মকা- সফলভাবে বাস্তবায়ন করেছেন। তিনি বলেন, এরমধ্যে প্রতিবছর ৬ কোটি হতে ৮ কোটি টাকা এবং প্রতিবছর মানবিক উন্নয়নে অন্তত: এক কোটি টাকার উর্ধে খরচ করেছেন।

জেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনকালে উন্নয়ন কাজে অন্তরায় কি ছিল জানতে চাইলে তিনি বলেন, প্রতিবছর যে পরিমাণ বাজেট জেলা পরিষদকে দেয়া হয় তা জেলা পরিষদের ২০জন সদস্যকে সংখ্যানুপাতে বন্টন করা হতো। যা আনুপাতিক হারে তাঁদের এলাকার উন্নয়ন কর্মকা- বাস্তবায়নে তা খুবই অপ্রতুল। একারণে ওই সব উন্নয়ন কর্মকা- সঠিকভাবে বাস্তবায়ন করা সম্ভব হতো না। তিনি বলেন, নতুন জেলা পরিষদ আইন অনুযায়ী জেলা পরিষদের সদস্য সংখ্যা ১০ জন করায় উন্নয়ন কর্মকা- বাস্তবায়ন করা সম্ভব হবে এবং সেই সাথে উন্নয়ন বাজেটও বৃদ্ধি করা প্রয়োজন বলে আমি মনে করি।




Leave a Reply

Your email address will not be published.