সমাজের আলো : বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ প্রতিষ্ঠিত ধুলিহর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন এস এম মাহবুবুর রহমান। তিনি ওই স্কুলের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ এর সুযোগ্য পুত্র ।
বুধবার ১৩ এপ্রিল সকাল ১০ ধুলিহর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও দ্বায়িত্ব প্রাপ্ত প্রিজাইডিং অফিসার জাহিদুর রহমান এর সভাপতিত্বে এক নির্বাচনি সভা অনুষ্ঠিত হয়। সভায় সকল সদস্যদের সর্বসম্মতিক্রমে এস এম মাহবুবুর রহমান কে সভাপতি হিসেবে নির্বাচিত করাহয়।
নির্বাচনী সভায় উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির বর্তমান সভাপতি শেখ আব্দুর রশিদ, প্রধান শিক্ষক আব্দুস সালাম, অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীবৃন্দ।
এসময় নবনির্বাচিত সভাপতি এস এম মাহবুবুর রহমান বলেন, আমার বাবা প্রাক্তন ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ এর হাতে গড়া এই বিদ্যালয়।
বাবার প্রতিশ্রুতি ও ইচ্ছা ছিলো এই বিদ্যালয়ের উন্নয়ন। বাবার ইচ্ছা প্রতিশ্রুতি পূরণে আমার প্রধন উদ্দেশ্য। এর আগে ২০০৬ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত সভাপতির দ্বায়িত্বে ছিলাম। সেসময় ও এই বিদ্যালয়ের ব্যাপক উন্নয়ন হয়েছিলো। আগামীতে বিদ্যালয় টি জাতীয় করন হলে জেলার প্রথম সারিতে থাকতে পারবে এমন আশাবাদ ব্যক্ত করেন তিনি।
উল্লেখ্য গত রবিবার ১০ এপ্রিল ধুলিহর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে অভিভাবক সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।
ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ওইদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ধুলিহর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য পদে ব্যালটের মাধ্যমে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে নির্বাচন ২০২২ অনুষ্ঠিত হয়। নির্বাচনে প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাহিদুর রহমান।
নির্বাচনে অভিভাবক সদস্য ৪টি পদের বিপরীতে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। নির্বাচনে ৪৯৪ জন ভোটারের মধ্যে ৩৬৬ জন ভোটার তার ভোটাধিকার প্রয়োগ করেন। অভিভাবক সদস্য পদে মো. হুমায়ুন কবীর ১৪১ ভোট পেয়ে প্রথম, মো. মনিরুল ইসলাম ১৩৯ ভোট পেয়ে দ্বিতীয়, মো. আনোয়ারুল ১২২ ভোট পেয়ে তৃতীয় এবং শামীম আহম্মেদ ১০৯ ভোট পেয়ে অভিভাবক সদস্য নির্বাচিত হন। এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় অভিভাবক সদস্য নির্বাচিত হন কুলছুম বেগম।




Leave a Reply

Your email address will not be published.