সমাজের আলো : সাতক্ষীরা নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের আয়োজনে স্বাধীনতা সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উদ্যাপন উপলক্ষে আলোচনা সভা, ও সংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। (৩০ মার্চ) বুূধবার সকালে সাতক্ষীরা নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের হলরুমে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক গাজী’র সভাপতিত্বে ও সহকারি শিক্ষক নাজমুল লায়লা বিথী সঞ্চালনায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ গোলাম কবির।

তিনি বলেন বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার উন্নয়ণের পাশাপাশি মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ মুক্ত দেশ গঠন করার জন্য অঙ্গীকার ব্যক্ত করে কাজ করে যাচ্ছে। আপনারা অবগত আছেন এ কথাটি তিনি প্রতিদিনই বলছেন যা গনমাধ্যমে প্রচার ও প্রকাশ হচ্ছে। আমাদের সমাজ আজ ধ্বংসের পথে, মাদকের যেভাবে ছড়াছড়ি তার কারনে প্রতিনিয়ত অপরাধ কর্মকান্ড ঘটছে। বাংলাদেশের মানুষের জন্য যে পরিমান পুলিশ নিয়োজিত রয়েছে তা দিয়ে মাদক প্রতিরোধ করা সম্ভব নয়। তাই সমাজ থেকে মাদক নিমূল করতে হলে সকলের সর্বাত্মক প্রচেষ্টা প্রয়োজন। একই সাথে বাল্য বিবাহ বন্ধ করতে সকলের কাজ করতে হবে। তাই মাদক থেকে আমাদের দেশের মেধা ও প্রতিভাকে বাাঁচাতে সবাইকে এগিয়ে আসতে হবে, বাল্যবিবাহ প্রতিরোধে কাজ করতে হবে। ছাত্র-ছাত্রী অভিভাবকসহ সবাইকে সচেতন হতে হবে।

এসময় উপস্থিত ছিলেন নবারুণ উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক সেলিমুল ইসলাম, লিপিকা রাণী, কবির হোসেন, তৈয়েবুর রহমান, শামিম পারভেজ, ফারুক হোসেন এমএম নওরজ, রাবেয়া খাতুন, সাবিনা শারমিন, শাহিনা পারভিন, নাজমা খাতুন, সিরাজুল ইসলাম প্রমূখ।বিতর্ক প্রতিযোগিতা, ছবি আকাঁ, নৃত্য, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা করা হয়। আলোচনা সভা শেষে এসব প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *