সমাজের আলো ঃ সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী নারায়নজোল বাজারে সড়ক ও জনপদের রাস্তা দখল করে একের পর এক পাকা স্থাপনা নির্মাণ করছেন কতিপয় প্রভাবশালী।

সরেজমিনে দেখা যায়, কদমতলা হতে বৈকারী নারায়নজোল বাজারে মেইন রাস্তার জায়গা দখল করে অবৈধ স্থাপনা গড়ে তুলছেন পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা সাইদুজ্জামান রনি। রাস্তা থেকে আধা ফুট দুরে রাস্তার জায়গা দখল করে পিলিয়ার তৈরি করেছেন তিনি।
কুশখালী ইউনিয়নের হাসান বলেন, এভাবে যদি রাস্তার সাইটে অবৈধ স্থাপনা গড়ে ওঠে, তাহলে একটা গাড়ি রাখার জায়গাও থাকছে না। এতে দুর্ঘটনার আশঙ্কা বেশি। সরকারি রাস্তা দখল করে ব্যক্তিগত স্থাপনা করায় সড়ক দুর্ঘটনার আশঙ্কা বেড়েই চলেছে।
সরকারি জায়গা দখল করে স্থাপনা তৈরির বিষয়ে জানতে চাইলে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা সাইদুজ্জামান রনি বলেন, আপনি সাক্ষাতে এসে কথা বলেন। বিকালে আসেন আমার অফিসে। নারায়নজোল বাজার কমিটির সভাপতি মনিরুল ইসলাম সব জানে। আপনি তার সাথে একটু কথা বলে দেখেন।
এ বিষয়ে কুশখালী ইউনিয়ন ভূমি অফিসের নায়েব রামচন্দ্র মন্ডল জানান, রাস্তার পাশে স্থাপনা করা হয়েছে। সেখানে গিয়ে মাপ যোগ করা হয়েছে। রিপোর্ট করা হয়েছে। এখন অফিসাররা যেটা বলবে সেটা হবে। রাস্তার জায়গায় স্থাপনা নির্মাণে নিয়ম আছে কিনা জানতে চাইলে তিনি আরো বলেন, নিয়ম কি আছে না আছে তা আমি জানিনা। তবে আমরা রিপোর্ট পাঠিয়েছি।
এদিকে সরকারি রাস্তা দখল করে ব্যক্তিগত স্থাপনা করায় সড়ক দুর্ঘটনার আশঙ্কা করছে স্থানীয়রা। তার ভয়ে মুখ খুলছে না সাধারণরা। প্রভাবশালীদের কবল থেকে সরকারি রাস্তা দখলমুক্ত করার দাবি জানিয়ে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *