সমাজের আলো : সাতক্ষীরা পৌরসভার উন্নয়নে পৌরসভার কর্মকর্তা, জনপ্রতিনিধি, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, পানি উন্নয়ন বোর্ড, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরসহ বিভন্ন সরকারি দপ্তরের কর্মকর্তদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন সাতক্ষীরা সদর-২ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মো. আশরাফুজ্জামান আশু। পৌর পরিষদের আয়োজনে বুধবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১২টায় পৌর মেয়রের কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে নবনির্বাচিত এমপি আশরাফুজ্জামান আশুকে ফুল দিয়ে বরণ করেন পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাজিম উদ্দীনসহ পৌর পরিষদের সদস্যরা।

পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র কাজী ফিরোজ হাসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য সংসদ সদস্য মো. আশরাফুজ্জামান আশু বলেন, সাতক্ষীরা শহরের ওপর দিয়ে প্রবাহিত সাতক্ষীরার প্রাণ ‘প্রাণসায়ের খাল’ একাধিকবার খননের নামে রীতিমতো পুকুর চুরি হয়েছে। এছাড়া পৌরসভার অনেক রাস্তাঘাট এখনো কাঁচা। শহরের সবচেয়ে জনগুরুত্বপূর্ণ সরকারি কলেজ সড়কটি জোড়া তালি দিয়ে কছিুদিন আগে সংস্কার করা হয়েছে, এ ধরনের কাজগুলো আর করা করা যাবে না। তিনি আরও বলেন, আমাদের শহরের একটি শিশুপার্ক নেই, দুটি গোরস্থান রয়েছে তাও তার যায়গা সল্প, আপনারা সম্প্রসারণের উদ্যোগ নিন, প্রয়োজনে আমি গোরস্থানের জন্য নিজের কিছু জমি দিয়ে দেবো। তিনি পৌর কতৃপক্ষের উদ্দেশে বলেন, পৌরসভার উন্নয়নে যেকোনো প্রয়োজনে আপনারা আমাকে পাশে পাবেন, পৌরসভার পক্ষ থেকে উদ্যোগ নিয়ে প্রকল্প গ্রহন করেন প্রয়োজনে আমি নিজেই মন্ত্রণালয়ে গিয়ে কথা বলবো। এসময় পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলররা তাদের সমস্যার কথা তুলে ধরলে এমপি আশু তাদের সমস্যাগুলো সমাধানের আশ্বাস প্রদান করেন।

সাতক্ষীরা পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাজিম উদ্দীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সাতক্ষীরার নির্বাহী প্রকৌশলী মো. কামরুজ্জামান, পানি উন্নয়ন বোর্ড-১ এর উপ-বিভাগীয় প্রকৌশলী শেখ আল মুয়িজুর রহমান, পানি উন্নয়ন বোর্ড সাতক্ষীরা ১-এর সদর শাখার উপ-সহকারী প্রকৌলী মাহবুবুর রহমান, পানি উন্নয়ন বোর্ড-২ এর উপ-বিভাগীয় প্রকৌশলী মো. জাকারিয়া রেদৌস, উপ-সহকারী প্রকৌশলী অনি দাশ, সদর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মফিজুর রহমান, পৌর কাউন্সিলর সৈয়দ মাহমুদ পাপা, কাউন্সিলর শেখ জাহাঙ্গীর হোসেন কালু, কাউন্সিলর শেখ শফিক উদ-দৌলা সাগর,কাউন্সিলর শফিকুল আলম বাবু, কাউন্সিলর কায়ছারুজ্জামান হিমেল, পৌর নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী প্রমুখ।

এসময় পৌরসভার কাউন্সিলরসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *