সমাজের আলো : সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের অনুকূলে ৭ কোটি টাকার শিডিউল ক্রয় করতে বাঁধার সৃষ্টির অভিযোগ উঠেছে। প্রভাবশালী মহল এই শিডিউল একজন চিহ্নিত ঠিকাদারের অনুকূলে নেওয়ার জন্য প্রত্যক্ষ ঠিকাদারদের বাধা দিয়েছে বলে অভিযোগ।তবে এ বিষয়ে জানবার জন্য বারবার চেষ্টা করেও সাতক্ষীরা সরকারি মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. কুদরত ই খুদার সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

জানা গেছে, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের জন্য ওষুধপত্র, গজব্যান্ডেজ, প্যাথলজিক্যাল সরঞ্জাম এবং এমএসআর এর বিভিন্ন প্রকারের যন্ত্রপাতি ক্রয়ের জন্য ৭ কোটি টাকার বরাদ্দ দেওয়া হয়। স্থানীয় ও ঢাকার দৈনিকে এই বিষয়ে বিজ্ঞাপন প্রকাশিত হয়। আজ বুধবার ছিল শিডিউল ক্রয়ের শেষ দিন। এই মাসের ৩০ তারিখে তা ড্রপ করার কথা রয়েছে।এদিকে ৭ কোটি টাকার এই শিডিউল জনৈক ঠিকাদারকে পাইয়ে দেওয়ার কথা দিয়ে একটি প্রভাবশালী মহল কোটি টাকা হাতিয়ে নিয়েছে। একইভাবে ওই মহলটির দাপটে আগ্রহী ঠিকাদাররা শিডিউল ক্রয়ে বাধাগ্রস্থ হয়েছে। ফলে হাতেগোনা কয়েকজন মাত্র এই শিডিউল ক্রয় করতে পেরেছেন বলে ঠিকাদাররা অভিযোগ করেছেন।

আগ্রহী ঠিকাদাররা তাদের নাম প্রকাশে অপারগতা প্রকাশ করে জানিয়েছেন, মেডিকেল কলেজ হাসপাতাল থেকে শিডিউল ক্রয়ের সময় আইনপ্রয়োগকারি সংস্থার সদস্যরা ও প্রভাবশালীর কয়েকজন অনুসারী দাড়িয়ে থেকে অন্যদের বাধা দিয়েছেন। এ নিয়ে হাসপাতাল এলাকায় ব্যাপক উত্তেজনা দেখা দেয়। এমনকি ধাক্কাধাক্কির ঘটনাও ঘটে।তবে এসব বিষয়ে জানবার জন্য বারবার চেষ্টা করেও হাসপাতালের তত্ত্বাবধায়ক এবং অন্য কোন দায়িত্বশীল কর্মকর্তার সাথে যোগাযোগ করা যায়নি।




Leave a Reply

Your email address will not be published.