সমাজের আলোঃ সেনা বাহিনীর সাবেক মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের মৃত্যুর দায় ব্যক্তির, কোনো বাহিনীর নয়’ বলে মন্তব্য করেছেন সেনা বাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ। আজ বুধবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। সেনা প্রধান আরো বলেন, সেনা বাহিনী ও পুলিশ সব সময় একসঙ্গে কাজ করেছে।
ব্রিফিংয়ে পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদও উপস্থিত ছিলেন। উভয়ে এই ঘটনাকে বিচ্ছিন্ন ঘটনা বলে উল্লেখ করেন।
এর আগে, আজ বুধবার দুপুরে হেলিকপ্টারে টেকনাফের উদ্দেশে রওনা হন তারা। সেনা ও পুলিশ প্রধান ঘটনাস্থলে পৌঁছে প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলেন।
গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকায় চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সিনহা রাশেদ খান। ঘটনার পর কক্সবাজার পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, রাশেদ তার পরিচয় দিয়ে ‘তল্লাশিতে বাধা দেন’। পরে ‘পিস্তল বের করলে’ চেকপোস্টে দায়িত্বরত পুলিশ তাকে গুলি করে।
তবে পুলিশের এমন ভাষ্য নিয়ে শুরু থেকেই প্রশ্ন ওঠে। ঘটনার প্রত্যক্ষদর্শী নিহত সাবেক সেনা কর্মকর্তার এক সঙ্গীর বক্তব্যের সঙ্গে পুলিশের ভাষ্যের কিছুটা অমিল রয়েছে বলে একটি সূত্র জানায়।
এমন প্রেক্ষাপটে পুরো বিষয়টি খতিয়ে দেখতে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
এদিকে এ ঘটনায় বুধবার দুপুরে টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার সাহা ও বাহারছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীসহ পুলিশের ৯ সদস্যের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে।
রাশেদের বোন শারমিন শাহরিয়া কক্সবাজারের আদালতে এই মামলা দায়ের করেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *