সমাজের আলো : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিশুদের জন্য সুন্দর ভবিষ্যৎ গড়ে তুলতে দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে কাজ করছি, ’৭৫ এ শিশুদেরও রেহাই দেয়া হয়নি। ধানমন্ডি যেন কারবালা হয়েছিল।বৃহস্পতিবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০২২ উপলক্ষে টুঙ্গিপাড়ায় ‘হৃদয়ে পিতৃভূমি’ শীর্ষক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।শিশুদের সুন্দর ভবিষৎ গড়ার লক্ষে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সেদিন নারী ও শিশুদেরও রক্ষা দেয়নি ঘাতকরা। ধানমন্ডি যেন কারবালা হয়েছিল।

তিনি বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে, আমাদের শিশুরা সুরক্ষিত থাকবে, সুন্দর জীবন পাবে। জাতির পিতা তো শিশুদের খুবই ভালোবাসতেন। আমার ছেলে জয়ের সৌভাগ্য হয়েছে আমার বাবার কোলে চড়ে খেলতে। বাবার কোলে চড়ে যখন শিশুরা খেলতেন তখন তিনিও একজন শিশু হয়ে যেতেন। এটাই ছিল তার বড় দিক।
জাতির পিতা না থাকলে স্বাধীনতা অর্জন সম্ভব ছিল না জানিয়ে প্রধানমন্ত্রী আজও প্রশ্ন তুলেছেন, কোন অপরাধে এই হত্যাকাণ্ড? এ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, আমাদের দুর্ভাগ্য যে ‘৭৫ এ কিন্তু শিশুরাও মুক্তি পায়নি। কারবালার দিনেও নারী-শিশুদের হত্যা করা হয়নি। কিন্তু এই বাংলার মাটিতে যাদের জন্য আমার বাবা জীবনটা উৎসর্গ করেছেন সেই বাঙালিদের হাতে তাকে জীবন দিতে হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *