ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাবর্তনে স্বর্ণপদক জয় করে নিয়েছেন মোঃ আল মামুন হোসেন। ঢাবির বাংলা বিভাগ থেকে স্নাতক সম্মানে প্রথম শ্রেনিতে প্রথম স্থান অর্জন করে। আল মামুন হোসেন ১৯৯৭ সালে সাতক্ষীরা সদর উপজেলাধীন কুশখালি গ্রামে জম্ম গ্রহন করে। তার পিতার নাম মোঃ আলতাফ হোসেন ও মাতার নাম মোছাঃ আমিরন নেছা। সে সাতানী ভাদড়া স্কুল এন্ড কলেজ থেকে ২০১৬ সালে অনুষ্ঠিত উচ্চ মাধ্যমিক পরিক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয় । শনিবার (১৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ৫৩তম সমাবর্তনে মহামান্য রাষ্ট্রপতি ও আচার্য মো. আব্দুল হামিদের কাছ থেকে স্বর্ণ পদক গ্রহণ করে।

তাছাড়া লেখক হিসেবে কবিতা ও ছোটগল্পে তিনি অসাধারণ দক্ষতার ছাপ রেখেছে।

তার লেখা কবিতা ও গল্প বর্তমান সময়ে অনেক জনপ্রিয়তা লাভ করেছে এবং জাতীয় পত্রিকাসহ ভারতের কয়েকটি পত্রিকাতেও তার লেখা নিয়মিত ছাপা হচ্ছে। তাছাড়া বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত সাহিত্য সংগঠন ‘দুর্জয় বাংলা’ এর এডমিন ও অন্যান্য সাহিত্য সংগঠনের সাথেও তিনি যুক্ত আছে।

সে বিশ্ববিদ্যালয়ে সূর্যসেন হলের আবাসিক শিক্ষার্থী ছিলো। আলমামুন হোসেন তার নিজ জেলার শিক্ষার্থীদের সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট এসোসিয়েশন অব সাতক্ষীরা (ডুসাস) এর সহ-সভাপতি হিসেবে বর্তমান দায়িত্ব পালন করছে। সে সূর্যসেন হলের বাংলা বিভাগের সংগঠন ‘সূর্য বাংলা সাহিত্য ও সংঘ’ এর সহ সভাপতি দায়িত্ব পালন করছে।
সমাজের আলো।।




Leave a Reply

Your email address will not be published.