যশোর অফিস : ভারতে বসবাসকারী নারীর স্বাক্ষর জালিয়াতি ও দুর্নীতির মাধ্যমে ৩০৭ শতক জমির আমমোক্তারনামা এবং দলিল করে নেয়ার অভিযোগে অভয়নগর ও শার্শার সাব-রেজিস্টারসহ নয়জনের বিরুদ্ধে যশোর জেলা ও দায়রা জজ আদালতে মামলা হয়েছে। অভয়নগরের মহাকাল গ্রামের মৃত ফকির আহম্মেদ সরদারের ছেলে আমজাদ হোসেন দুর্নীতি প্রতিরোধ আইনে এ মামলা করেছেন। এরআগে তিনি গত ৪ নভেম্বর দুর্নীতি দমন কমিশন সমন্বিত যশোর কার্যালয়ে এ বিষয়ে একটি অভিযোগ দেন। একই ঘটনায় আদালতে মামলা করায় বৃহস্পতিবার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মোঃ কবির উদ্দিন প্রামানিক দুদকে দেয়া অভিযোগের ব্যাপারে কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়েছে কিনা মর্মে ২ ফেব্রুয়ারির মধ্যে প্রতিবেদন আকারে জমা দেয়ার নির্দেশ দিয়েছেন দুদক উপ-পরিচালককে। প্রতিবেদন প্রাপ্তি সাপেক্ষে এদিন মামলার গ্রহণ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী শেখ তাজ হোসেন তাজু।
আসামিরা হলোন, নওয়াপাড়ার সাবেক সাব-রেজিস্টার ও বর্তমানে বাঘারপাড়ার সাব রেজিস্টার হিসেবে কর্মরত রিপন মুন্সি, শার্শার সাব-রেজিস্টার অঞ্জু দাস, দলিল লেখক শাহিন হোসেন, রাজঘাটের মৃত দবির উদ্দিনের ছেলে হাফিজুর রহমান, গোয়াখোলা গ্রামের মৃত শামসুজ্জামানের ছেলে আবু দাউদ, মোয়াল্লেমতলা গ্রামের শেখ ইসহাকের ছেলে আরিফুল ইসলাম, যশোর সদরের ঘুনী গ্রামের ছামশের মোল্যার ছেলে হাবিবুর রহমান, শহরের বিমানবন্দর সড়কের শরিতুল্ল্যা দফতরির ছেলে সোহেল আহম্মেদ ও চাঁচড়া রায়পাড়ার নুরুল ইসলামের ছেলে মফিজুল ইসলাম।
অভিযোগে উল্লেখ করা হয়, অভয়নগরের মহাকাল গ্রামের আমজাদ হোসেন ও তার তিন ভাই মহাকাল গ্রামের মৃত মোবারেক মোড়লের স্ত্রী রহিমননেছা ওরফে রহিমা খাতুন, সালেহ আহম্মদ দফতরির স্ত্রী মমতাজ বেগম ও আব্দুল্লাহ আল মামুনের স্ত্রী মালেকা খাতুনের কাছ থেকে বিভিন্ন সময় বেশ কিছু জমি রেজিস্ট্রি দলিল করে ভোগদখল করে আসছেন। এরমধ্যে মফিজুল ইসলাম ও দলিল লেখক শাহিন ষড়যন্ত্র করে আমডাংগা মৌজার কয়েকটি দাগের মোট ১৫৬ শতক ধানি জমি ভারতের পশ্চিমবঙ্গের চাকদা থানার সাটুরাহাটখোলায় বসবাসরত সালেহ আহম্মেদ দফতরির স্ত্রী মমতাজ বেগমের সাক্ষর জাল করে হাফিজুর রহমান অন্যদের সহযোগীতায় দুই সাব-রেজিস্টারকে অনৈতিক সুবিধা দিয়ে চলতি বছরের ১৯ সেপ্টেম্বর তিনটি আমমোক্তারনামা তৈরী করে নেয়। এরপর একই ভাবে আবু দাউদ অন্যদের সহযোগীতায় আমডাংগা মৌজার ১৬৮ শতক, মহাকাল মৌজার ১৩৯ দশমিক ৫০ শতক জমির জাল মালিকানা সৃষ্টি করে ।
আসামি আবু দাউদ গত ১২ অক্টোবর সকলের সহযোগীতায় জালজালিয়াতি করে মহাকাল মৌজার ৫০ শতক জমি ও আমডাংগা মৌজার আরও ১৫৬ শতক জমি দলিল করে নেয়। এছাড়া আবু দাউদ একই দিনে আমডাংগা ও মহাকাল মৌজার আরও ১০১ দশমিক ৫০ শতক জমি জালিয়াতি করে দলিল করে নেয়। বিষয়টি জানতে পেরে জমির ভোগদলকারীদের পক্ষে আমদাজ হোসেন থানায় অভিযোগ দিলে তা গ্রহণ না করায় তিনি গত ৪ নভেম্বর দুর্নীতি দমন কমিশন সম্মনিত যশোর জেলা কার্যালয়ে অভিযোগ দেন। দুদক এ অভিযোগের দৃশ্যমান কোন ব্যবস্থা না নেয়ায় আমজাদ হোসেন গত ৮ জানুয়ারি দুর্নীতি প্রতিরোধ আইনে জেলা ও দায়রা জজ আদালতে এ মামলা করেন।




Leave a Reply

Your email address will not be published.