সমাজের আলো : ঘুষের বিনিময়ে স্বামী জীবিত থাকার পরও নারীদের বিধবা ভাতার কার্ড দেওয়া হয়েছে। নিয়মিত ভাতাও পাচ্ছেন অনেক নারী।

চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জের মোবারকপুর ইউনিয়ন পরিষদের সদস্য মো. অলিউর রহমান ও নারী সদস্য সাহেলা বেগমের বিরুদ্ধে ওঠা এমন অভিযোগের বিষয়ে সত্যতাও মিলেছে।

রবিবার (২১ আগস্ট) অভিযান চালিয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম অভিযোগের সত্যতা পায়। দুদকের সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ শফিউল্লাহ অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাজশাহী দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক সাইদুর রহমান, উপসহকারী পরিচালক সাজ্জাদ হোসেন ও সহকারী পরিদর্শক মাহবুবুর রহমানের সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম অভিযান পরিচালনা করে। টিম রেকর্ডপত্র পর্যালোচনা করে কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে।

অভিযোগের বিষয়ে দুদক সূত্রে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জের মোবারকপুর ইউনিয়ন পরিষদের সদস্য অলিউর রহমান এবং সাবেক মহিলা সদস্য সাহেলা বেগমের ঘুষের বিনিময়ে মহিলাদের স্বামী জীবিত থাকা সত্ত্বেও বিধবা ভাতার কার্ড পাইয়ে দিচ্ছেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদকের এনফোর্সমেন্ট টিম শিবগঞ্জ উপজেলা সমাজসেবা অফিস ও শিবগঞ্জ উপজেলাধীন মোবারকপুর ইউনিয়ন পরিষদে অভিযান পরিচালনা করে। এ সময় অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ, সরেজমিন পরিদর্শন ও উপজেলা সমাজসেবা অফিসার কাঞ্চন কুমার দাসের সঙ্গে কথা বলে অভিযোগের সত্যতা পায় টিম।




Leave a Reply

Your email address will not be published.