সমাজের আলো : কলারোয়া উপজেলার ৩নং কয়লা ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র আওয়ামী লীগ থেকে নবনির্বাচিত চেয়ারমান সোহেল রানার অনুমতিতে বিদ্যুৎস্পৃষ্টে মৃত গরুর মাংস মাইকিং করে বিক্রয়ের অভিযোগ উঠেছে। স্থানীয় সূত্রে জানা যায়, ৯ অক্টোবর বেলা ১১টার সময় কলারোয়া উপজেলার ৩নং কয়লা ইউপির ১নং আলাইপুর খান পাড়া জামে মসজিদের মটর লাইনের বৈদ্যুতিক তারে স্পৃষ্টে এই গ্রামের মৃত রহমানের পুত্র বাদলের লাল রঙের ৩মণ ওজনের হালের গরু মারা যায়। পরবর্তীতে এই মৃত গরুর মাংস কয়লা নবনির্বাচিত চেয়ারম্যান সোহেল রানার অনুমতিতে এলাকায় মাইকিং করে ৪২০ টাকা দরে বিক্রয় করা হয়েছে।

এ ঘটনায় স্থানীয় এলাকাবাসী চরম ক্ষোভ জানিয়েছেন। তারা এ বিষয়ে প্রকৃত দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন। এ বিষয়ে মৃত গরুর মালিক বাদলের সাথে সরাসরি ভিডিও ধারনের আলাপকালে গরুর মৃত্যুর বিষয় জানতে চাইলে তিনি বলেন, বিদ্যুৎ শট করে আমার গরু মারা যাচ্ছিল, সেই মুহূর্তে আমি জবাই করেছি। মৃত গরুর মাংস বিক্রয়ের বিষয় জানতে চাইলে বলেন, আমি গরীব মানুষ তাই মাংস বেঁচেছি। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, মরে যাওয়ার পরে জবাই করা হয়।
এ বিষয় কয়লা ইউপি নবনির্বাচিত চেয়ারমান সোহেল রানার জানতে চাইলে তিনি বলেন, গরুটি হালচাষ শেষে বাড়ি ফেরার পথে মসজিদের মোটরের আর্থিংয়ের তারে পা জড়িয়ে গেলে গরুটি গাছে গুতোমারে। এতে তার শিং ও মেরুদন্ডের হাড় ভেঙে যায়। পরে মৃত গরু জবাই ও মাংস বিক্রয়ের অনুমতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বাদল হাল চাষ করে জীবিকা নির্বাহ করে ও গরীব তাই আমি অনুমতি দিয়েছি। এ বিষয় কলারোয়া উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: জুবায়ের হোসেন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি শুনেছি এবং এ বিষয় এসিল্যান্ডকে বলেছি। এ বিষয়ে এসিল্যান্ড মো: আল-আমিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, কলারোয়া উপজেলা প্রাণিসম্পদ অফিসারের কাছে জানেন, উনি আপনাকে জানাবেন। কলারোয়া উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা অমল কুমার সরকারের কাছে জানতে চাইলে তিনি বলেন, এসিল্যান্ড স্যার ও আমি গিয়ে লোকমুখে শুনেছি পা ভেঙে গেছিলো তাই জবাই করেছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *