যশোর অফিস যশোর জিলা স্কুলের সহকারি শিক্ষক আবুল কাসেমকে ভয়ভীতি দেখিয়ে চাঁদা দাবি এবং চাঁদা নেয়ার অভিযোগে কোতয়ালি থানায় কিশোর গ্যাং এর ১০জনের নামে একটি মামলা হয়েছে।
এই ঘটনায় পুলিশ সজিব কুমার বিশ্বাস (১৬) নামে এক কিশোরকে আটক করেছে। সজিব শংকরপুর কালীতলা এলাকার সুবোধ কুমার বিশ্বাসের ছেলে।
সজিব ছাড়াও এই মামলার অপর আসামিরা হলো, সজিবের সহযোগি কাব্য (২০), জীম (২০), মাহিম (১৯), কুয়াশা (২৫), আশিক (২০), বিপ্রো (১৯), অরিত্র (১৯), অভিজিৎ (১৯) এবং অর্ক (১৬)।
এজাহারে আবুল কাসেম উল্লেখ করেছেন, তিনি শহরের মুক্তিযোদ্ধা সংসদের সামনে তেতুঁলতলা এলাকার একটি বাড়িতে ভাড়া থাকেন। গত ৬ ফেব্রুয়ারি বেলা ১২টার দিকে পৌরসভা উদ্যানের দক্ষিণ পাশের একটি টি স্টলে যান চা পান করার জন্য। সে সময় ওই কিশোর গ্যাং এর সদস্যরা তাকে দেখে অস্ত্র বের করে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে। তিনি চাঁদা দিতে অস্বীকার করলে আসামিরা তার পকেট থেকে আড়াই হাজার টাকা জোর পূর্বক কেড়ে নেয়। পরে বেলা দেড়টার দিকে আসামিরা তার বাড়ির সামনে যায় এবং বাকি ৮ হাজার টাকা দাবি করে। টাকা দিতে না চাইলে তারা বিভিন্ন ভয়ভীতি দেখায়। বাধ্য হয়ে তিনি ৮ হাজার টাকা দিয়ে দেন। এই বিষয়টি অন্যকাউকে জানালে তাকে প্রাণে শেষে করা হবে বলে হুমকি দেয়। সে সময় তিনি চিৎকার দিলে আশেপাশের লোকজন এগিয়ে আসলে আসামিরা প্রাণনাশের হুমকি দিয়ে চলে যায়। পরে তিনি থানায় অভিযোগ দেন।
কোতয়ালি থানার এসআই জয়ন্ত সরকার জানিয়েছেন, এই মামলার প্রধান আসামি সজিবকে বুধবার দুপুর আড়াইটার দিকে পৌরপার্কের গেটের সামনে থেকে আটক করা হয়। তার কাছ থেকে চাঁদা নেয়া বাবদ ৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। বুধবার বিকেলে তাকে আদালতের মাধ্যমে কিশোর সংশোধন কেন্দ্রে পাঠানো হয়েছে।#

যশোর নরেন্দ্রপুর ইউনিয়নের চেয়ারম্যান রাজু আহমেদের বিরুদ্ধে কলেজ শিক্ষক ছাত্রছাত্রীদের মানববন্ধন




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *