সমাজের আলো : চুমু দিয়ে কিংবা অন্তরঙ্গভাবে জড়িয়ে ধরে না’রীদের শা’রীরিক ও মা’নসিক রো’গ সারিয়ে দিতে পারেন তিনি। এজন্য তিনি ‌‘চুমুবাবা’ নামেও খ্যাত অনেকের কাছে। তার আসল নাম রাম প্রকাম চৌহান। ভারতীয় গণমাধ্যম জানায়, আসাম থেকে তাকে গ্রে’প্তার করেছে ভারতীয় পু’লিশ।চৌহানের দাবি, হিন্দু দেবতা বি’ষ্ণুর কাছ থেকে তিনি স্বপ্নে অতি প্রাকৃতিক ক্ষ’মতার অধিকারী হয়েছেন। যার মাধ্যমে বিবা’হিত না’রীদের যে কোনো বৈবাহিক সমস্যা চুমুর মাধ্যমে সারিয়ে তোলা সম্ভব।‘চুমুবাবা’ আসামের মৌরিরগাঁও অঞ্চলে একটি মন্দির গড়ে তুলেছিলেন রাম প্রকাশ।এক মাস আগে শুরু করা তার এই কথিত পন্থা আসাম জুড়ে না’রীদের মাঝে আলোড়ন ফে’লে।শত শত বছর ধরে মৌরিগাঁও অঞ্চলে কালো জাদু নামক কু সংস্কারের প্রভাব থাকায় রাম প্রকাশের ভন্ডামি প্রসার পেয়েছে বেশ। আধুনিক শিক্ষার প্রসার এ অঞ্চলে একদম নেই বললেই চলে।

শত শত বছর ধরে মৌ’রিগাঁও অঞ্চলে কা’লো জাদু নামক কুসংস্কারের প্রভাব থাকায় রাম প্রকাশের ভন্ডামি প্রকাশ পেয়েছে বেশ।আধুনিক শিক্ষার প্রসার এ অঞ্চলে একদম নেই বললেই চলে। আর স’ন্তানের প্র’সারে রাম প্রকাশের মায়ের অবদান ছিল খানিকটা। মৌরিগাঁও অঞ্চলের মানুষদের বিশ্বাস স্বয়ং ‘বি’ষ্ণু’র কৃপা আছে তাদের ও’পর।আর সেই প্রভাব কাজে লাগিয়েই সাপের ওঝা থেকে শুরু করে তান্ত্রিক গুরু নামক মা’নুষ ঠকানো বিভিন্ন পন্থা গড়ে উঠেছে এই অঞ্চলে।ডি’ভো’র্সে’র পর মে’য়ে’রা এ’কা থাকতে পা’রে না কেন

হ্যাঁ, ঠিক এই প্রশ্নটিই আমি করেছিলাম আমা’র প’রিচিত-অ’প’রিচিত অসংখ্য মা’নুষকে। আমা’দের স’মাজের অ’ত্যন্ত প্র’চ’লিত একটি ধা’রণা হচ্ছে- “ডিভোর্সের প’র মে’য়েরা এ’কা থাকতে পারে না!শুধু ধা’রণা হয়, বলা যায় ব’দ্ধমুল ধা’রণা।এই একবিংশ শতাব্দীতে এসেও অসংখ্য মে’য়ে এই ধা’রণাটির কারণে স’ম্পূর্ণ জীবনটি কা’টিয়ে দেন ক’ষ্ট আর হ’তাশায়।কিন্তু প্রশ্ন হচ্ছে, এই ধা’রণাটি কতটুকু সত্যি? বা এই ধা’রণাটা নিয়ে কী’ ভাবেন বর্তমা’নের না’রী-পুরু’ষ?




Leave a Reply

Your email address will not be published.