সমাজের আলো : ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) তাড়া খেয়ে এক তরুণী তার শিশুকন্যাকে নিয়ে কাঁকরোলের মাচার নিচে আশ্রয় নিয়েছিলেন। সেখান থেকে টেনে বের করে তাকে ধর্ষণ করেছেন বিএসএফ’র এক সদস্য।

গত বৃহস্পতিবার রাতে উত্তর ২৪ পরগনার বাগদার জিতপুর সীমান্ত এলাকার কাছাকাছি এ ঘটনা ঘটে।

উত্তর ২৪ পরগনার বসিরহাটের ত্রিমোহিনী এলাকার বাসিন্দা ওই তরুণী। ওই রাতে উত্তর ২৪ পরগনার বাগদার জিতপুর দিয়ে ওই তরুণী পরিবার নিয়ে সীমান্ত পার হওয়ার চেষ্টা করছিলেন। এ সময় সঙ্গে ছিল স্বামীসহ তার দুই সন্তান। তারা রাতে অন্ধকারের মধ্যে সীমান্তের কাছাকাছি যায়। এ সময় ওই এলাকায় পাহারার দায়িত্বে থাকা বিএসএফের ৬৮ নম্বর ব্যাটালিয়ন টর্চের আলোয় তাদের গতিবিধি বোঝা যায়। বিএসএফ সদস্যরা তাদের পিছু নিলে ওই তরুণী স্বামী-সন্তানসহ পালানোর চেষ্টা করেন। ওই সময় স্বামী ও এক সন্তানের কাছ থেকে তিনি অন্য সন্তানসহ বিচ্ছিন্ন হয়ে পড়েন।

ছোট মেয়েকে নিয়ে ওই তরুণী আশ্রয় নেন সীমান্তবর্তী একটি কাঁকরোল ক্ষেতে। কাঁকরোলের মাচার নিচে সন্তান নিয়ে লুকিয়ে থাকার সময় এক বিএসএফ কনস্টেবল টর্চের আলোয় তাদের দেখতে পান। তুলে নিয়ে যাওয়ার পর তরুণীকে ওই বিএসএফ কনস্টেবল ধর্ষণ করেন বলে অভিযোগ ওঠে। বলা হয়, বিএসএফের এএসআই পদমর্যাদার এক কর্মকর্তার নির্দেশে তার অধীনস্থ কনস্টেবল তরুণীকে ধর্ষণ করে।
তরুণী পুলিশকে জানান, তাকে বলা হয়েছিল কনস্টেবলের কাজ শেষ হয়ে গেলে তাকে ছেড়ে দেওয়া হবে। প্রতিশ্রুতি মতো তাদের দুজনকে ধর্ষণের পর ছেড়েও দেয় বিএসএফ।

গতকাল শুক্রবার বিকেলে ওই তরুণীর অভিযোগের ভিত্তিতে বিএসএফের দুজন সদস্যকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদের সময় নিজেদের অপরাধ স্বীকার করেন তারা। পরে তাদের সাত দিনের পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন আদালত।

পুলিশ সূত্রে জানা যায়, ওই তরুণীর মেডিকেল পরীক্ষা হয়েছে। তার দেহে মারধরের চিহ্ন পাওয়া গেছে। আজ শনিবার ম্যাজিস্ট্রেটের কাছে ওই তরুণীর বয়ান রেকর্ড করা হয়েছে।

আজ ঘটনাস্থলে পরিদর্শনে যান বাগদার বিধায়ক তৃণমূলের বনগাঁ সংসদীয় জেলার সভাপতি বিশ্বজিৎ দাস। তিনি বলেন, ‘বিএসএফ একজন অসহায় নারীকে ধর্ষণ করেছে। এ নিয়ে এলাকায় মানুষের মধ্যে চাপা আতঙ্ক কাজ করছে। বিএসএফ যা করেছে তাতে সাধারণ মানুষ আরও নিরাপত্তাহীনতায় ভুগবেন। আমরা আগামী দিনে এটা নিয়ে মিছিল করব। আজ যা দেখলাম তা মুখ্যমন্ত্রীকে জানাব।’

স্থানীয় বাসিন্দারা বলছেন, ‘বিএসএফ নববিবাহিত কোনো নারী দেখলেই তাকে আটকে রাখে। ফোন নম্বর চায়।’

বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সম্পাদক দেবদাস মণ্ডল বলেন, ‘বিশ্বজিৎবাবুরা ঘোলা জলে মাছ ধরতে নেমেছেন। আইন আইনের পথে চলবে। যদি ওরা দোষ করে থাকেন তা হলে শাস্তি পাবেন।’




Leave a Reply

Your email address will not be published.