যশোর অফিসঃ যশোরে করোনার গত ২৪ ঘন্টায় নতুন করে ২ শ ২৯ জন আক্রান্ত হয়েছে। এ ছাড়া একজনের মৃত্যু হয়েছে। আর করোনার উপসর্গ নিয়ে মারা গেছে দু’ জন। এ নিয়ে যশোরে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ২শ ৪৪ জন। সুস্থ্য হযেছেন ২১ হাজার ৪শ ৩৪ জন। মত্যুবরণ করেছেন ৫ শ ১৮ জন। হাসপাতালে ১৬ জন এবং আইসোরেশনে ১২ শ ৭৭ জন চিকিৎসাধীন রয়েছেন।
যশোর ২৫০ শয্যা বিশিষ্ঠ জেনারেল হাসপাতালের আর এম ও ডাঃ মোঃ আরিফ জানিয়েছেন, হাসপাতালের রেড জোনে চিকিৎসাধীন অবস্থায় কুদরুত আলী (৭১) নামে এক বৃদ্ধ মারা গেছেন। করোনায় আক্রাত হলে মঙ্গলবার বিকেল ৫ টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ওযার্ডে চিকিৎসারত অবস্থায় বুুধবার ভোর ৫ টার দিকে তার মৃত্যু হয়। কুদরুত আলীর বাড়ি যশোর সদর উপজেলার ইছাপুর গ্রামে। করোনার উপসর্গ নিয়ে হাসপাতারের আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় দু’ জনের মৃত্যু হয়েছে। মৃতরা হচ্ছেন, যশোরের বাঘারপাড়া উপজেলার সুকদেবপুর গ্রামের আব্দর রহিম (৬৫)ও ঝিনাইদহের শ্রীরামপুরের তরিকুল ইসলাম (৫৫)। আব্দুর রহিমকে মঙ্গরবার রাত ১০ টার দিকে গুরুতর অবস্থায় ভর্তি করা হয়েছিল। পরে রাত ৪ টার দিক তার মৃত্যু হয়। এর আগে ওইদিন দুপুর ১ টা ৪০ মিনিটে তরিকুল ইসরামকে ভর্তি করা হলে দুপুর ২ টা ৪৫ মিনিটে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তারা দু’ জন আই সি ইউ- এ চিকিতসাধীন ছিলেন।
যশোরের সিভিল সার্জন ডাঃবিপ্লক কান্তি বিশ্বাস জানিয়েছেন, বুধবার সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ২২৯ জন। এ সময় ৪শ ৮৯ টি নমুনা পরীক্ষা করা হয়। এর ভেতর যবিপ্রবি থেকে ২শ ৮৫ টি নমুনায় ১ শ ১৯ জন। অ্যন্টিজেনে ১শ ৮৯ টি নমুনায় ১ শ ৭ জন জিন এক্সপার্ট পরীক্ষায় ৫ টিতে ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের শতকরা হার ৪৬ দশমিক ৮৩ শতাশ। এ দিকে আগামী ৩১ জানুযারির মধ্যে জেলায় সাড়ে ২২ লাখ লোককে টিকা দেয়ার জন্য াজ বুধবার হতে খোলা মাঠে গণটিকা দেয়া শুরু হয়েছে। ইতোমধ্যে ১৯ রাখ লোককে টিকা দেয়া হয়েছে বলে সিভিল সার্জন জানিয়েছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *